ছাতকে মসজিদ কমিটি নিয়ে বিরোধে সংঘর্ষ, নিহত ১

সুনামগঞ্জের ছাতকে মসজিদ কমিটি নিয়ে বিরোধে দফায় দফায় হামলা ও সংঘর্ষ হয়েছে। এতে লায়েক মিয়া (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত লায়েক শহরের মন্ডলীভোগ এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে।

মঙ্গলবার (২৮ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে গণেশপুর খেয়াঘাটে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাঁন মোহাম্মদ মাইনুল জাকির জানান, মন্ডলীভোগ লাল মসজিদ পরিচালনা কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন ধরে এলাকার লায়েক মিয়া ও এরশাদ আলীর মধ্যে বিরোধ চলে আসছিল। এসব বিষয় নিয়ে সোমবার (২৭ মার্চ) লায়েকের পক্ষের কাজল মিয়া ও এরশাদ আলীর নাতি শিবলু আহমদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শিবলুকে কাজল থাপ্পড় মারেন বলে অভিযোগ পাওয়া যায়। এ নিয়ে দুদিন ধরে গ্রামে উত্তেজনা বিরাজ করছিল। মঙ্গলবার রাতে তারাবির নামাজের সময় গণেশপুর খেয়াঘাটে লায়েককে ছুরিকাঘাত করেন শিবলু ও তার সহযোগীরা। তাকে ছাতক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ওসি আরও জানান, লায়েকের মৃত্যুর খবর গ্রামে পৌঁছালে তার স্বজনরা এরশাদ ও তার পক্ষের নাজিমের বাড়িতে ভাঙচুর করেন। তাদের বসতঘরে আগুন ধরিয়ে দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি বলেন, মসজিদ কমিটির দ্বন্দ্ব নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হয়েছেন। পুলিশ ছাতক বাজার থেকে এরশাদ ও তাজউদ্দিন নামের দুজনকে আটক করেছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।