ছাতকে বিয়ের অনুষ্ঠান ঘিরে দুই গ্রামবাসীর ঘন্টাব্যাপী সংঘর্ষ

সুনামগঞ্জের ছাতকে বিয়ের অনুষ্ঠানকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে ঘন্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পথচারীসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত লোক আহত হয়েছেন বলে জানা যায়।

স্থানীয় সুত্রে জানা গেছে, বুধবার (২১ আগষ্ট) বিকেলে উপজেলার তকিপুর গ্রামের এনাম আহমদ ও গোবিন্দনগর গ্রামের লায়েক মিয়ার মধ্যে একটা বিয়ের অনুষ্ঠানের বিষয় নিয়ে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। পরে এটিকে কেন্দ্র করে বিকেল সাড়ে ৫ টা থেকে ঘন্টাব্যাপী সংঘর্ষ হয়। এতে পথচারী সহ উভয় পক্ষের অর্ধশত লোক আহত হয়েছেন। সংঘর্ষের সময় গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এসময় ভাংচুর করা হয় বেশ কয়েকটি দোকান। সংঘর্ষে গুরুতর আহত হয়েছেন,অলিউর রহমান,রাকিব আলী, সুহেল মিয়া,আশরাফ আহমেদ,নইয়ব আলী,অজুদ মিয়া সহ অর্ধশত লোক। কয়েকজনকে আশংকা জনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সংঘর্ষ চলাকালে গোবিন্দগঞ্জ পয়েন্ট সহ ছাতক- সিলেট,ছাতক-সুনামগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ৩ টি সড়কে যাত্রীবাহী ও মালবাহী যান আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে পথচারীরা ভোগান্তিতে পড়েন।

বিষয়টি নিশ্চিত করে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ আলম বলেন, দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত সেনাবাহিনী ও পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। দুই গ্রামবাসীর মানুষজন বসে বিষয়টি নিস্পত্তির চেষ্ঠা করছেন। এবিষয়ে এখনও কোন মামলা হয়নি।