চ্যাম্পিয়ন হতে পারে আর্জেন্টিনা, জানালেন সৌদি কোচ

সৌদি আরবকে উড়িয়ে দেবে আর্জেন্টিনা, বিশ্বকাপের ড্র হবার পর থেকেই এমন স্বপ্ন দেখছিলেন আর্জেন্টিনার সমর্থকেরা। কিন্তু তারকাভরা দলটিকে প্রথম ম্যাচেই হারের লজ্জা দিলো সৌদি আরব। গ্রীন ফ্যালকনদের বিপক্ষে গতকাল ২-১ গোলে হেরে গেছে লিওনেল মেসির দল।

এই হারে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের এখন দ্বিতীয় রাউন্ডে যাওয়াটাই কঠিন হয়ে গেছে। এখন জিততে হবে পরের দুই ম্যাচে। যেখানে প্রতিপক্ষ সৌদি আরবের চেয়েও কঠিন মেক্সিকো ও পোল্যান্ড। আর্জেন্টিনার জন্য দু’টি ম্যাচই ফাইনালের সমান।

আর্জেন্টিনার এমন পরাজয়ে অনেকেই হয়তো আশা ছেড়ে দিয়েছে। তবে সৌদির ফরাসী কোচ হার্ভে রেনার্ড মনে করিয়ে দিলেন, ফুটবলে যেকোনো কিছুই সম্ভব। ঐতিহাসিক জয়ের পর তিনি বললেন, লিওনেল মেসিরা ঘুরে দাঁড়িয়ে হতে পারে চ্যাম্পিয়নও।

গণমাধ্যমের কাছে তিনি বলেছেন, ‘যেকোনো কিছুই ঘটতে পারে। আপনি প্রথম ম্যাচ জিতেও (নকআউটে পর্বে খেলার) যোগ্যতা অর্জন না করতে পারেন। আবার প্রথম ম্যাচ হেরেও আর্জেন্টিনার হয়ে চ্যাম্পিয়ন হতে পারেন। এটা সম্ভব।’

শিরোপাপ্রত্যাশী লিওনেল স্কালোনির শিষ্যরা অবশ্য অনুপ্রেরণা নিতে পারে স্পেনের কাছ থেকে। ২০১০ সালের আসরে সুইজারল্যান্ডের কাছে প্রথম ম্যাচ হেরেও তারা শেষ পর্যন্ত হয়েছিল চ্যাম্পিয়ন।