চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) আগামী ৫ জুলাই পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে মঙ্গলবার (১৪ জুন) বিকাল ৫টার মধ্যে ছাত্রদের এবং বুধবার (১৫ জুন) সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ফারুক-উজ-জামান চৌধুরী সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থীদের মাঝে চলমান উত্তেজনাকর পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আজ থেকে ৫ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম ও আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়েছে। উপাচার্য, ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট ও ছাত্রকল্যাণ পরিচালকের সমন্বয়ে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া আগামী ৬ জুলাই থেকে ১৪ জুলাই পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।

জানা গেছে, গত শনি ও রবিবার ক্যাম্পাসে কয়েক দফায় সংঘর্ষে জড়ায় চুয়েট ছাত্রলীগের দুই পক্ষ। তাদের মধ্যে এক পক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসানের অনুসারী এবং আরেক পক্ষ সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। দেরিতে বাস ছাড়া নিয়ে সংঘর্ষ ঘটে বলে জানা গেছে।