চুরির আতঙ্কে নবীগঞ্জ শহরবাসী

নবীগঞ্জ সদরে একের পর এক বেড়েই চলেছে চুরির ঘটনা। চুরির আতঙ্কে আতঙ্কিত শহরবাসী। বিশেষ করে পৌরবাসী’র রাতের ঘুম হারাম করে দিয়েছে সংঘবদ্ধ যানবাহন চোর-চক্রের দল।

নবীগঞ্জ শহর ও শহরতলীর জনগণের জানমালের রক্ষায় শৃঙ্খলা বাহিনী তৎপর থাকলেও শহরে চুরি, ডাকাতি, ছিনতাই রোধ করা সম্ভব হচ্ছে না বলে এমন মন্তব্য সচেতন মহলের।

স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সম্প্রতি যে হারে টিপ চাকু ধরে ছিনতাই ও বিভিন্ন যানবাহন দিনে-দুপুরে চুরি হচ্ছে তাতে রাতের ঘুম হারাম করে দিয়েছে চুর-ছিনতাইকারী চক্র। অতীতের চুরি-ছিনতায়ের সকল রেকর্ড অতিক্রম করছে সম্প্রতি সময়ে।

গত কিছু দিন পূর্বে নবীগঞ্জ পৌর এলাকার রাজাবাদ গ্রামের বাসিন্দা মাজেদুর রহমান বাবু’র বাড়ি থেকে কালো/সাদা রঙের একটি ডিসকভার মোটরসাইকেল চুরি করে নিয়ে যায় । বাইকটি’র রেজিঃ নং, সিলেট মেট্রো-হ ১২-৪৮২১, ইঞ্জিন নং jzxwma29142 চেসিস নং psub44by8mtd51118 অজ্ঞাত চোরের দল চুরি করে নিয়ে যায়।

এছাড়াও নবীগঞ্জ- হবিগঞ্জ রোডে গোবিন্দ জিউর আখড়ায় সামনে অনয় রায়ের টি-স্টল সৃর্য স্টোরে কিছু দিন পর পর চুরি হওয়ায় অভিযোগ রয়েছে।

এ ব্যপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ডালিম আহমদ বলেন, যেখান থেকে বাইকটি চুরি হয়েছে সেখানে সিসিটিভি ফুটেজ না থাকার কারণে চোর চিহ্ন করা সম্ভব হচ্ছে না। চুরি ঠেকাতে পাড়া পৌর শহরে রাতে টহল পুলিশ জোরদার করা হয়েছে। তাছাড়া চোর ধরতে পুলিশ পরিকল্পিত উদ্যোগ ও ব্যবস্থা নিচ্ছে।