চুনারুঘাটে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

বিগঞ্জের চুনারুঘাটে নির্মাণধীন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ভার্চুয়ালি উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

বুধবার (২৩ আগস্ট) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হোন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও চুনারুঘাট মাধবপুর আসনের এমপি এডভোকেট মাহবুব আলী ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর।

জানা যায়, ২০১৮ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ শুরু করে। ২ কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে স্থানীয় প্রকৌশল মজীদ সন্স কনস্ট্রাকশন নামের টিকাদারী প্রতিষ্টানের মাধ্যমে ২০২১ সালে দীর্ঘদিন সময় নিয়ে ভবনটি ৩০ জুন ভবনটির কাজ সমাপ্ত করে। চারতলা বিশিষ্ট ভবনটির তিনতলা সম্পন্ন করে সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল, মুক্তিযোদ্ধাদের ব্যবহারের জন্য কার্যালয়, হল রুম, মিলনায়তনসহ টয়লেট ব্যবস্থা রাখা হয়েছে। দশ শতক জায়গায় ভবনটি নির্মাণ সহ চারপাশে গ্রিলধারা বেষ্টনীর করা হয়েছে।

এ বিষয় উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস ছামাদ জানান, অবশেষে ভবনটির উদ্বোধন হওয়ায় সকল মুক্তিযোদ্ধাগণ আনন্দিত। তারা সবাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও এমপিসহ স্থানীয় নেতৃবৃন্দের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন।

সিলেট ভয়েস/এএইচএম