চুনারুঘাটে মনিপুরী উৎসবে আলোচনা সাংস্কৃতিক অনুষ্ঠান

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় দিনব্যাপী মনিপুরী উৎসব উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) বিশগাঁও মনিপুরী উৎসব উদযাপন পরিষদের মঞ্চে দিনব্যাপী অনুষ্ঠানে কৃতি সম্মাননা, সঙ্গীত, নৃত্যানুষ্ঠান ও মনিপুরী মিউজিক্যাল কনসার্টসহ রাতে ভারতীয় মনিপুরী সঙ্গীত শিল্পীগণ অংশ নেন।

উৎসব আয়োজন কমিটির আহ্বায়ক এন নরেশ্বর কুমার সিংহের সভাপতিত্বে অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) সংসদীয় আসনের সাংসদ এডভোকেট মাহবুব আলী এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটস্থ ভারতের সহকারী হাই কমিশনার দিরাজ কুমার জয়সোয়াল, হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান, জেলা পরিষদ চেয়ারম্যান মুশফিক হোসেন চৌধুরী, জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক প্রমুখ।

মনিপুরী ভাষা সাহিত্য সংস্কৃতির অধিকতর বিকশিত করা এবং পারষ্পরিক সৌহার্দ্যপূর্ণ ও সম্প্রীতির সেতুবন্ধনের লক্ষ্যে মনিপুর সংস্কৃতি ও সামাজিক উন্নয়ন চিন্তার মিলনমেলায় পরিণত হয়ে উঠে আবাদগাঁওয়ের দিনব্যাপী এই উৎসব।

এতে উপজেলার বিভিন্ন রাজনৈতিক অরাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং মনিপুরী সম্প্রদায়ের মানুষজন উপস্থিত ছিলেন।