চুনারুঘাটে মডেল মসজিদের উদ্বোধন

দেশের বিভিন্ন অঞ্চলের পাশাপাশি হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের প্রতিটি জেলা-উপজেলায় মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন উপলক্ষে চুনারুঘাট মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে প্রশাসনের উদ্যোগে উদ্বোধনী মঞ্চ তৈরি করা হয়।
এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, সহকারী কমিশনার (ভূমি) আফিয়া আমিন পাপ্পা, নারী ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, লুৎফর রহমান মহালদার, পৌরসভার মেয়র সাইফুল আলম রুবেলসহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি, সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

উৎসাহ-উদ্দীপনা ও শত শত নেতাকর্মীর উপস্থিতিতে ভার্চ্যুয়ালি ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণে ইসলামের কল্যাণে আওয়ামী লীগ সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার অনুযায়ী ক্রমান্বয়ে সারা দেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করা হবে। এতে ব্যয় ধরা হয়েছে ৮ হাজার ৭২২ কোটি টাকা।

এই প্রকল্পের অংশ হিসেবে ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বর্তমানে নির্মাণ কাজ চলছে আরও ২৮৬টির। এর মধ্যে চলতি মাসে ৫০টি উদ্বোধন শেষে ফেব্রুয়ারিতে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হবে বলে জানানো হয়।