চুনারুঘাটে ভারতীয় নাগরিক দ্বিজরাজ ঘোষের মরদেহ হস্তান্তর

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে খোয়াই নদী থেকে উদ্ধার হওয়া ভারতীয় নাগরিক দ্বিজরাজ ঘোষের লাশ একদিন পর চুনারুঘাটের খোয়াই টাউনে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) বিকেলে হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গ থেকে আইনি প্রক্রিয়া শেষে বিজিবির মাধ্যমে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ বিএসএফের কাছে ভারতীয় নাগরিক দ্বিজরাজ ঘোষ (৪৭) এর মরদেহ হস্তান্তর করে। দ্বিজরাজ ঘোষ ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরের পশ্চিম জাম্বুরা এলাকার রসিক ঘোষের পুত্র।

এর আগে গত ৪ সেপ্টেম্বর দুপুরে শায়েস্তাগঞ্জ পৌরসভাধীন খোয়াই নদীর রেলওয়ে ব্রিজের নিচে থেকে লাশ উদ্ধার করে রেলওয়ে ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশ। লাশের পকেট থেকে ভারতীয় নাগরিক সনদ, ড্রাইভিং লাইসেন্স এবং ভারতীয় রুপি উদ্ধার করা হয়। পরে তার লাশ উদ্ধার করে সুরতহাল শেষে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে মর্গে পাঠানো হয়।

সুরতহাল করেন শায়েস্তাগঞ্জ থানার এসআই স্বপন চন্দ্র সরকার। এ তথ্য নিশ্চিত করে শায়েস্তাগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ মোর্শেদ আলম জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে সব আইনি প্রক্রিয়া শেষে চুনারুঘাট বাল্লা সীমান্ত দিয়ে বিজিবির মাধ্যমে ভারতীয় পুলিশের কাছে লাশ হস্তান্তর করা হয়।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উপস্থিতিতে লাশ গ্রহণ করেন ভারতের ত্রিপুরা রাজ্যের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কোম্পানি কমান্ডার ও ভারতীয় সংশ্লিষ্ট থানা পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, চুনারুঘাট থানার ওসি মো. আলী আশরাফ, মামলার তদন্তকারী কর্মকর্তা শায়েস্তাগঞ্জ থানার এসআই স্বপন চন্দ্র সরকার ও বাল্লা বিজিবির একটি দল।