চুনারুঘাটে বিজ্ঞান ক্লাব গঠন পরিকল্পনা বিষয়ক সভা

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় বিজ্ঞান ক্লাব গঠন বার্ষিক ও পরিকল্পনা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকালে দক্ষিণাচরণ পাইলট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণাচরণ পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তৈয়বা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
সেবার কো অর্ডিনেটর খালিদ হাসান, সহকারী শিক্ষক রাকিবুল আলম, সহকারী শিক্ষক সাদ্দাম হোসেন প্রমুখ।

সেবার আয়োজনে ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের সহযোগিতায় মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন প্রকল্পের আওতায় আল বেরুনী বিজ্ঞান ক্লাব গঠন ও বার্ষিক পরিকল্পনা বিষয়ক সভায় অতিথিরা বলেন, প্রযুক্তির উৎকর্ষের কারণে দ্রুত পরিবর্তনশীল এই বিশ্বে খাপ খাইয়ে নেওয়ার বিকল্প নেই। কৃত্রিম বুদ্ধিমত্তার বিকাশ আমাদের কর্মসংস্থান ও জীবনপ্রণালীতে ব্যাপক পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে। আবার বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন, দূষণ বৃদ্ধি, অভিবাসন ও জাতিগত সংঘাতের মতো বিষয় পৃথিবীর সমস্যাকে আরও ত্বরান্বিত করছে। এসব চ্যালেঞ্জ মোকাবিলায় জনমিতিক সম্ভাবনাকে সম্পদে রূপান্তর করতে প্রয়োজন জ্ঞান, দক্ষতা, মূল্যবোধ ও ইতিবাচক দৃষ্টিসম্পন্ন দূরদর্শী, সংবেদনশীল, অভিযোজনে সক্ষম, মানবিক, বৈশ্বিক এবং দেশপ্রেমিক নাগরিক।

ওপরের এসব ভাবনা বিবেচনায় নিয়েই দেশব্যাপী বিজ্ঞান ক্লাব গঠন ও পুনঃগঠন শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত অংশগ্রহনে কাজ করে যাচ্ছে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন প্রকল্প।