চুনারুঘাটে ঝুঁকিপূর্ণ পনেরো কেন্দ্র গোপনীয় রাখার নির্দেশনা

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ১৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনায় নেওয়া হয়েছে। তবে ওই পনেরো কেন্দ্র গোপনীয় রাখতে এ সম্পর্কে তথ্য দিতে দুঃখ প্রকাশ করেছে প্রশাসন।

জানা গেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৭ই জানুয়ারি ২০২৪। বিগত বছরের তুলনায় এবার একটু ভিন্ন ভাবে প্রভাব ফেলেছে। ভারত সীমান্তবর্তী মাধবপুর, চুনারুঘাট উপজেলা, উত্তরে হবিগঞ্জ সদর ও বাহুবল, পূর্বে ভারত ও মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা। এই জেলার গুরুত্বপূর্ণ উপজেলা চুনারুঘাট। নির্বাচনী এলাকা ২৪১ হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর আসন) চুনারুঘাটে ৩৮৫টি গ্রাম ২৪টি চা বাগান নিয়ে ১০টি ইউনিয়ন ১টি পৌরসভা। যার পুরুষ ভোটার ১,১০,৮২৩ জন মহিলা ভোটার সংখ্যা ১,১১,৬৮৫ জন।

এই উপজেলায় মোট ভোট কেন্দ্র ৮৪টি, তন্মধ্যে ১৫টি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম মাহবুব।

হবিগঞ্জ ৪ চুনারুঘাট মাধবপুর আসনের চুনারুঘাটে ঝুঁকিপূর্ণ এ পনেরো কেন্দ্রের তথ্য জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানাকে বারবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয় নি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম মাহবুব এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা গোপনীয় রাখার বিষয়ে নির্দেশনা থাকায় দিতে পারছেন না বলে জানান।

এদিকে নির্বাচনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে বিজিবি, পুলিশ বাহিনী ও আনসার ভিডিপিরসহ সকল ধরনের আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনী মাঠে সতর্কতার সাথে কাজ করছে।

এ বিষয় চুনারুঘাট থানা অফিসার ইনচার্জ (তদন্ত) প্রজিত কুমার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে বলে জানান।