চুনারুঘাটে ইউনিয়ন সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ইউপি চেয়ারম্যান, পৌরসভার মেয়র, সদস্য ও সচিবদের ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ মার্চ) দুপুর ১২টায় উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহিদুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মাসুদ রানা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুমানা আক্তার প্রমুখ।

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের (এনআইএলজি) আয়োজনে ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে গত শনিবার (৪ মার্চ) থেকে শুরু হওয়া তিনদিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ শেষে এ সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে পৌরসভার মেয়র সাইফুল আলম রুবেল, উপজেলার ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, জাকির হোসেন পলাশ, মহিতুর রহমান ফরাজি রুমন, ওয়াহেদ মাস্টার, অ্যাডভোকেট নজরুল ইসলাম, নোমান চৌধুরী, এজাজ ঠাকুর চৌধুরী, আব্দালুর রহমান, মোস্তাফিজুর রহমান রিপন ও মানিক সরকারসহ সকল সদস্য ও সচিবদের ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষণে উপজেলার ১০টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও ১টি পৌরসভার মেয়র, সংরক্ষিত নারী সদস্য ৩৩ জন, ইউপি সদস্য ৯৯ জন ও ইউনিয়ন পরিষদের সচিব ১১ জনসহ মোট ১৪৩ জন অংশগ্রহণ করেন।

ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে তা যথাযথ প্রয়োগ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার পরামর্শ দেন অতিথিগণ।

এসময় উপজেলা প্রশাসন ও পরিষদের কর্মকর্তা-কর্মচারীগণসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।