আচরণবিধি লঙ্ঘন, প্রতিমন্ত্রী মাহবুব আলীকে শোকজ

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে জনসমাবেশের অভিযোগে প্রতিমন্ত্রী মাহবুব আলীকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

নির্বাচনী অনুসন্ধান কমিটির দেওয়া পত্রে বলা হয়, গত মঙ্গলবার বিকেলে চুনারুঘাট মধ্যবাজারে পূবালী ব্যাংকের মোড় থেকে মুক্তিযোদ্ধা চত্বর পর্যন্ত ঢাকা সিলেট পুরাতন মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের আগমনে পথসভা নামে নির্বাচনী জনসমাবেশ করেন হবিগঞ্জ-৪ চুনারুঘাট মাধবপুর আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী।

মঙ্গলবার (২ জানুয়ারি) তাকে এ নোটিশ দেন এ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও হবিগঞ্জ আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল। আগামী ৫ জানুয়ারির মধ্যে নিজে গিয়ে বা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা দাখিল করার জন্য তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ সময় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি-০৬ (ঘ) ভঙ্গ করা হয় বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে প্রতীয়মান হয়েছে। এ অবস্থায় আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ৫ জানুয়ারির মধ্যে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে লিখিত ব্যাখ্যা দিতে হবে।