চিকিৎসক-নার্সের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ, তদন্তে কমিটি

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সের অবহেলায় এক ব্যক্তির মৃত্যুর অভিযোগে উঠেছে। এ ঘটনায় স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট রাজিব পালকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তিন দিনের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়।

এলাকাবাসী, ক্ষতিগ্রস্ত পরিবার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, শনিবার বিকেলে ছাতক উপজেলার ভাতগাঁও গ্রামের আব্দুল হামিদ (৫০) শ্বাসকষ্ট নিয়ে ০৩/০৯/২২ তারিখ রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। রবিবার রাত ১১ টায় তার শ্বাসকষ্ট বাড়লে সঙ্গে থাকা স্ত্রী ও সন্তানরা কর্তব্যরত নার্স তাহমিনা বেগমের সঙ্গে যোগাযোগ করেন। এসময় চিকিৎসকের খুঁজে নার্সের সহযোগিতা চাইলে নার্স তাহমিনা বেগম চিকিৎসক নির্দিষ্ট সময়ে এসে দেখবেন বলে জানান। চিকিৎসক ও নার্সের অবহেলায় কোন চিকিৎসা না পেয়ে রাত ১২টার দিকে আব্দুল হামিদ মারা যান। এসময় স্বজনরা কান্নায় ভেঙে পড়ে নার্স ও চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করেন।

পরে স্বজনরা দুর্ঘটনায় সময় দায়িত্বে থাকা কর্তব্যরত চিকিৎসক তানজিম হোসেন ও নার্স তাহমিনা বেগমের বিরুদ্ধে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নিকট অভিযোগ করেন।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধুসুধন ধর বলেন, স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তাদের প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।