চা-শ্রমিকদের পাশে দাঁড়িয়েছে টুকের বাজার ইউনিয়ন পরিষদ

কয়েক সপ্তাহ ধরে বকেয়াসহ বেতন-ভাতা নিয়মিতকরণ ও কর্মস্থলে শ্রমিকদের কাজের পরিবেশ নিশ্চিতকরণসহ ৭ দফা দাবী বাস্তবায়নে সিলেটের তারাপুর চা বাগানে কর্মবিরতি পালন করছেন শ্রমিকেরা। চা-শ্রমিকদের কর্মবিরতি থাকায় থাদের পাশে এসে দাঁড়িয়েছেন ৬নং টুকের বাজার ইউনিয়ন পরিষদ।

এর অংশ হিসেবে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি-সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্য এর পক্ষ থেকে চা-শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

খাদ্য সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে ৬নং টুকের বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান শফিক বলেন, ‘চা-শ্রমিকদের বেতন না পাওয়ায় শ্রমিকদের ঘরে ঘরে অভাব, হাহাকার দেখা দিয়েছে। আমি আমার পরিষদের সদস্যদের নিয়ে তাদের পাশে এসে দাঁড়িয়েছি।’

তিনি বলেন, ‘৭২ ঘন্টার মাঝে সমস্যা সমাধান না হলে আগামী রবিবার তারাপুর চা বাগান শ্রমিক ও পঞ্চায়েত কমিটি নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হবে।’

বিশেষ অতিথির হিসাবে বক্তব্য রাখেন, চেয়ারম্যানের সহধর্মিণী মোছা. নাজমা আক্তার কলি, ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য কাওসার আহমদ, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. হাবিজ মিয়া, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল আমিন খুখু, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য তৈয়বুন গাজী শেফালীসহ বিভিন্ন এলাকার মুরব্বীগণ।