চার গোল করে ‘৫০০’ ছুঁলেন রোনালদো

একটি নয়, দুটি নয় একবারে এক ম্যাচেই চার গোল করেছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। চলতি মৌসুমে গোল নাম সোনার হরিণ যেন কিছুতেই ধরা দিচ্ছিল না তার কাছে। ইউরোপ ছেড়ে পাড়ি জমিয়েছেন সৌদি আরবে, এরপর বয়স হয়েছে, শেষ হয়ে গিয়েছেন আরও কত সমালোচনা তাকে ঘিরে।

সব সমালোচনার জবাবই হয়তো এক ম্যাচেই দিয়ে দিলেন রোনালদো। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সৌদি আরবের প্রো লিগে আল ওয়েহদাকে ৪-০ ব্যবধানে হারিয়েছে আল নাসর। নাসরের হয়ে সবকটি গোলই করেছেন রোনালদো। এই ম্যাচেই ক্যারিয়ারের ৫০০তম লিগ স্পর্শ করেছেন এই পর্তুগিজ মহাতারকা।

পর্তুগালের শীর্ষ লিগের দল স্পোর্টিং সিপির হয়ে করেছিলেন তিন গোল। দুই দফায় ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগে করেছেন ১০৩ গোল। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের হয়ে সিরি-আতে করেছেন ৮১ গোল। আর ক্যারিয়ারের সেরা সময় কাটানো রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় জালের দেখা পেয়েছেন ৩১১ বার।

এদিন আল-ওয়েহদার বিপক্ষে মাঠে নামার আগে লিগ পর্যায়ে ৪৯৯ গোল ছিল রোনালদোর। ম্যাচের ২১তম দারুণ এক গোল কয়ে মাইলফলক স্পর্শ করেন তিনি।

৪০তম মিনিটে দ্বিতীয় গোল করার ৫৩তম মিনিটে পেনাল্টি থেকে নতুন ক্লাবের হয়ে হ্যাটট্রিকের দেখাও পেয়ে যান রোনালদো। এখানেই থামেননি তিনি। ম্যাচের ৬১তম মিনিটে আবারও গোলের দেখা পান তিনি, ম্যাচে যেটা তার চতুর্থ।

এই জয়ে ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠে এসেছে রোনালদোর দল আল নাসর। অন্যদিকে আসা আল ওয়েহদা ১৬ দলের লিগে আছে ১৩ নম্বরে।