চাচার বিরুদ্ধে হারিছকন্যার জিডি, হত্যার হুমকির অভিযোগ

গেল বছর দেড়েক থেকে নানা ঘটনায় আলোচনায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী নামটি। সেই আলোচনায় আরও যুক্ত রয়েছেন তাঁর মেয়ে সামিরা তানজিন চৌধুরী ও হারিছ চৌধুরীর ভাই আশিক চৌধুরী। আর সে আলোচনায় নতুন যুক্ত হয়েছে ‘হত্যার হুমকি’।

সর্বশেষ খবর অনুযায়ী হারিছ চৌধুরীর মেয়ে সামিরা তানজিন চৌধুরীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগ এনে সিলেটের কানাইঘাট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সামিরার চাচাতো ভাই রাহাত চৌধুরী।

সোমবার (২০ ফেব্রুয়ারি) অনলাইনে আবেদনের মাধ্যমে এই জিডি করা হয়। এতে তাদের চাচা আশিক চৌধুরীকে অভিযুক্ত করা হয়েছে।

জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আশিক চৌধুরী কানাইঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও হারিছ চৌধুরীর চাচাতো ভাই।

জিডিতে উল্লেখ করা হয়, আশিক চৌধুরী ১৭ জানুয়ারি এক অনুষ্ঠানে বক্তব্যের এক পর্যায়ে সামিরা তানজিন চৌধুরীকে গলাটিপে হত্যা করার কথা বলেন। এ সময় হারিছ চৌধুরীর পরিবারের অন্য সদস্যদের নিয়েও বিষোদ্‌গার করেন তিনি।

জানা যায়, কানাইঘাট উপজেলায় হারিছ চৌধুরীর বাবার নামে প্রতিষ্ঠিত শফিকুল হক চৌধুরী মেমোরিয়াল এতিমখানায় ১৭ জানুয়ারি শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে নানা বিষয়ে দীর্ঘ বক্তব্য দেন আশিক চৌধুরী। বক্তব্যের এক পর্যায়ে ক্ষুব্ধ হয়ে তিনি হারিছ চৌধুরীর মেয়েকে ‘গলা টিপে হত্যা’র কথা বলেন। এ সময় হারিছ চৌধুরীর অন্য স্বজনদের নিয়েও বিষোদ্‌গার করেন তিনি। এ সংক্রান্ত বক্তৃতার একটি ভিডিওচিত্র ফেসবুকে ছড়িয়ে পড়ে।

জিডির তথ্য নিশ্চিত করেন কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর।

তিনি বলেন, ‘একই অভিযোগে সামিরার চাচাতো ভাই রাহাত ২৩ জানুয়ারি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন। তখন আমরা তাকে পরামর্শ দিয়েছিলাম যাকে হত্যার হুমকি দেয়া হয়েছে তাকে (সামিরা) নিয়ে সাধারণ ডায়েরি করার। এরপর সোমবার রাতে রাহাত চৌধুরী অনলাইনে জিডি করেন।

ওসি গোলাম দস্তগীর জানান, ‘জিডির বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে পুলিশ জিডির কপি আদালতে পাঠিয়ে নির্দেশনা চাইবে। এরপর আদালতের নির্দেশমতো পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে।’

প্রসঙ্গত, গত বছরের ১১ জানুয়ারি রাতে ফেসবুকে হারিছ চৌধুরী মারা গেছেন উল্লেখ করে একটি স্ট্যাটাস দিয়ে আলোচনায় আসেন আশিক চৌধুরী। তখন তিনি ফেসবুকে লিখেছিলেন, ২০২১ সালের সেপ্টেম্বরে করোনায় আক্রান্ত হয়ে হারিছ চৌধুরী মারা গেছেন।

তথ্যসূত্র : নিউজবাংলা