চাকরি হারালেন আমেরিকায় বসে চাকরি করা গোলাপগঞ্জের সেই শিক্ষিকা 

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার দক্ষিণ রায়গড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা জেসমিন সুলতানাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।  বিষয়টি নিশ্চিত করে উপজেলা শিক্ষা কর্মকর্তা দেওয়ান নাজমুল আলম জানান- ২০১৮ সাল থেকে তিন মাসের ছুটি নিয়ে এ যাবৎ স্বপরিবারে আমেরিকায় অবস্থান করছেন প্রধান শিক্ষিকা সৈয়দা জেসমিন সুলতানা। সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর ৩(খ) ও (গ) অনুযায়ী অসদাচারণ ও পলায়নের দায়ে দোষী সাব্যস্ত করে চাকুরি থেকে বরখাস্ত এবং ১১/০৯/২০১৮ সাল থেকে বিদ্যালয়ের উক্ত পদটি শূন্য ঘোষণা করা হয়েছে।
উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, প্রধান শিক্ষিকা সৈয়দা জেসমিন সুলতানা দক্ষিণ রায়গড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। তিনি ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর থেকে অক্ষমতা অবসর জনিত ছুটি নেন। ছুটি নিয়ে তিনি একই বছরের সপরিবারে আমেরিকায় চলে যান। তার পর থেকে স্কুলের সঙ্গে সৈয়দা জেসমিন সুলতানার কোনো যোগাযোগ নেই। উপজেলা শিক্ষা অফিস থেকে একাধিকবার এ ব্যাপারে কৈফিয়ত চেয়ে তার ঠিকানায় পত্র পাঠালেও কেউ তা গ্রহণ করেননি বলে উপজেলা শিক্ষা অফিস সূত্র জানিয়েছে। অবশেষে ঐ প্রধান শিক্ষিকার বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা, সিলেট বিভাগীয় ব্যবস্থা নিলেন উপপরিচালক ড. নাসিমা বেগম।
এদিকে ‘ আমেরিকা বসে বাংলাদেশে চাকুরী’ শিরোনামে ২০২১ সালের ৯মার্চ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের পর সংবাদটি উর্ধ্বতন কতৃপক্ষের নজরে আসে। এর আগে সিলেট বিভাগীয় শিক্ষা অফিসে লিখিত আবেদন জানিয়েছিল বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি।