চসিকে গেলেন সিসিক মেয়র, দুইপক্ষের মতবিনিময়

নাগরিক সেবার মান বাড়িয়ে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে স্মার্ট বিনিয়োগ প্রয়োজন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে মতবিনিময় সভায় চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সিটি কর্পোরেশনগুলোকে নিজস্ব আয় দিয়ে ব্যয় নির্বাহের চ্যালেঞ্জ নিতে হবে। চট্টগ্রামের মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে নাগরিক সেবার মান বাড়াতে প্রযুক্তিনির্ভর বিনিয়োগে জোর দিচ্ছি। বিশেষ করে বর্জ্যকে সম্পদে রূপান্তর, কর আদায় প্রক্রিয়াকে ডিজিটালাইজড করে চসিককে আর্থিকভাবে স্বাবলম্বী করার চেষ্টা করছি। শিক্ষা ও স্বাস্থ্যখাতে বিনিয়োগের ফলে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ৬৫ হাজার শিক্ষার্থী অধ্যয়ন ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোতে সাড়ে আট লক্ষ সেবাগ্রহিতা সেবা নিয়েছেন।

মতবিনিময় সভায় সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, চসিকের শিক্ষা ও স্বাস্থ্যখাতে বিনিয়োগের বিষয়টি সিলেট সিটি কর্পোরেশনের জন্য অনুকরণীয় হতে পারে। ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে চসিক মেয়রের যে দীর্ঘমেয়াদি পরিকল্পনা তা সত্যিই প্রশংসনীয়। এই দুই খাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অভিজ্ঞতাকে আমি সিলেটের উন্নয়নে কাজে লাগাবো।

মতবিনিময় সভায় উপিস্থিত ছিলেন, সিসিক মেয়রপত্নী সামা হক চৌধুরী, চসিকের প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ (মঞ্জু), হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন, রাজস্ব কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, তত্ত্বাবধায়ক প্রকৌশল ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন, উপ-সচিব আশেক রসুল চৌধুরী (টিপু), স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ইমাম হোসেন রানা, জনসংযোগ ও প্রটোকল কর্মকর্তা আজিজ আহমদসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।