গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সিলেটে যুবলীগের দোয়া মাহফিল

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ সকলের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল করেছে সিলেট মহানগর যুবলীগ।

সোমবার (২১ আগস্ট) বাদ জোহর বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সংক্ষিপ্ত বক্তব্যে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের খুনিদের প্রেতাত্মারা রং বদল করে আমাদের আশপাশেই ঘুরছে। সেই ষড়যন্ত্রকারীরা ও তাদের দোসররা বসে নেই। তারা সুযোগ পেলেই ছোবল মারবে। তাদের বিষয়ে যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে সজাগ থাকতে হবে এবং ঐক্যবদ্ধভাবে সবাইকে দলের জন্য কাজ করতে হবে।

তিনি আরও বলেন, তৎকালীন সরকারের পৃষ্ঠপোষকতায় নারকীয় এ গ্রেনেড হামলা চালানো হয়েছিলো। সেদিনের হামলায় আইভি রহমানসহ ২৪ জন প্রাণ হারালেও ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুকন্যা আওয়াম লীগ সভাপতি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। ঘাতকদের মূল টার্গেট ছিলো তাকে হত্যা করার মাধ্যমে দেশ থেকে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেয়া।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, রাহেল আহমদ চৌধুরী, সুলতান মাহমুদ সাজু, জুবের আহমদ, আনিসুর রহমান তিতাস, রুপম আহমদ, এমদাদ হোসেন ইমু,সাকারিয়া হোসেন সাকির, আলী হোসেন, সাইদুর রহমান, জহিরুল ইসলাম রিপন, শামীম আহমদ, রুহুল আমিন, আমিনুল ইসলাম আমিন, শেখ রেজাউল করিম হাসান, ইসতিয়াক আহমেদ চৌধুরী পিন্টু, সুমন মনসুর চৌধুরী, হাফিজুর রহমান চৌধুরী শিপলু, সুমন ইসলাম খান, আব্দুর রকিব, সৈয়দ নাহিদ রহমান সাব্বির, সাদিকুর রহমান সোহাগ, নাইম আহমদ, মুমিনুল ইসলাম, ইবনে নুমান, রবি হাসান শুভ, জুয়েল আহমদ প্রমুখ।

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করার পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।