গোয়াইনঘাটে বাল্কহেডের ধাক্কায় স্ত্রী নিহত, স্বামী নিখোঁজ

সিলেটের গোয়াইনঘাট উপজেলার চেঙ্গের খালে বাল্কহেডের ধাক্কায় নৌকায় থাকা এক নারী যাত্রীর সলীল সমাধি ঘটেছে। এ ঘটনায় তার স্বামী আনফর আলী নিখোঁজ রয়েছেন। তবে তাদের নিখোঁজ সন্তানকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় উপজেলার জলুরবাজারের পার্শ্ববর্তী চেঙ্গের খাল নদীতে এ ঘটনাটি ঘটে। নিহত নারীর নাম হাওয়ারুন নেছা। তাদের বাড়ি উপজেলার হাতিরকান্দি গ্রামে।

বিষয়টি নিশ্চিত করেছেন, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম নজরুল ইসলাম।

তিনি জানান, বিকালে শিশুসন্তানকে নিয়ে মা হাওয়ারুন নেছা ও বাবা আনফর আলী চেঙ্গের খাল নদীতে খেয়া পার হচ্ছিলেন। এ সময় একটি বাল্কহেড নৌকাটিকে ধাক্কা দিলে সেটি উল্টে যায় এবং তিনজনই নদীর পানিতে ভেসে যান। পরে অনেক খোঁজাখুঁজির পর হাওয়ারুন নেছার মরদেহ উদ্ধার করা হয়। পরবর্তীতে জীবিত উদ্ধার করা হয় তাদের শিশু সন্তানকে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত আনফর আলী নিখোঁজ রয়েছেন।

এদিকে রাত বেশি হয়ে যাওয়ায় উদ্ধার কার্যক্রম আপতত স্থগিত করা হয়েছে। তবে আগামীকাল ভোর থেকে পুনরায় উদ্ধার কার্যক্রম চালানো হবে বলে ডুবুরি দলের সদস্যরা সাংবাদিকদের জানিয়েছেন।

এ ঘটনায় ৪ জনকে আটকের পাশাপাশি গোয়াইনঘাট থানা পুলিশ বাল্কহেডটি জব্দ করেছে।

বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম. নজরুল ইসলাম জানান এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।