গোলাপগঞ্জে সালিশ বৈঠকে হামলায় আহত ২, গ্রেপ্তার ১

আহত সিরাজ উদ্দিন

সিলেটের গোলাপগঞ্জে সালিশ বৈঠক চলাকালীন প্রতিপক্ষের হামলায় ২ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। আহতরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের চৌঘরী একাডুমা গ্রামের সিরাজ উদ্দিন (৭৫) ও তার ছেলে মামলার বাদী জাকির আহমদ (২৭)।

গত বুধবার (১ মার্চ) রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে উপজেলার সদর ইউনিয়নের চৌঘরী একাডুমা গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত জাকির আহমদ (২৭) বাদী হয়ে দুইজনকে আসামি করে গতকাল শুক্রবার (৩ মার্চ) রাতে গোলাপগঞ্জ মডেল থানায় একটি মামলা (মামলা নম্বর-৪, তারিখ- ৩/৩/২০২৩) দায়ের করেন।

মামলা দায়েরের পরপরই পুলিশ অভিযান চালিয়ে মামলার এক নম্বর আসামি আজির উদ্দিনের ছেলে ছালেহ আহমদকে (৩৬) নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেছে।

এজাহার সূত্রে জানা যায়, প্রতিপক্ষের লোকজন দীর্ঘদিন ধরে জোরপূর্বক জায়গা দখল ও বিভিন্নভাবে অত্যাচার করে আসছে বাদীপক্ষের লোকদের। ঘটনার দিন বাড়ির জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে স্থানীয় গণমাণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। সালিশ বৈঠক চলাকালে মামলার আসামিরা উত্তেজিত হয়ে বাদীপক্ষের লোকদের অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে মামলার এক নম্বর আসামির হুকুমে মামলার অপর আসামি দেশীয় অস্ত্র নিয়ে সিরাজ উদ্দিনের ওপর হামলা করে। হামলায় গুরুতর আহত হন তিনি। পিতাকে বাঁচাতে ছেলে এগিয়ে গেলে তাকেও এলোপাতাড়ি আঘাত করে আহত করেন আসামিরা। এসময় তাদের চিৎকারে উপস্থিত লোকজন এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করেন। আসামিরা তাদেরকে মামলা না করতে প্রাণে হত্যার ভয়ভীতিও প্রদর্শন করে।

মামলার বাদী জাকির আহমদ বলেন, আসামিরা দীর্ঘদিন ধরে আমাদের জায়গা দখল করে আসছে। বাড়ির জায়গা নিয়ে ঘটনার দিন সালিশ বৈঠক বসলে বৈঠকে তারা উত্তেজিত হয়ে আমাদের ওপর হামলা করে। আমার বাবা গুরুতর আহত হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোলাপগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক মো. সৈয়দ জামান বলেন, অভিযোগের প্রেক্ষিতে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।