গোলাপগঞ্জে রাতের আঁধারে অবৈধভাবে বালু উত্তোলন, গ্রেপ্তার ৬

গোলাপগঞ্জে সুরমা নদী থেকে রাতের আঁধারে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ৬ জনকে গ্রেপ্তার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের মোল্লাগ্রামে সুরমা নদীর পাড় থেকে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- মোগলাবাজার উপজেলার তৈয়ব কামাল গ্রামের গোলাম কিবরিয়া শিকদারের ছেলে ফয়জুল ইসলাম শিকদার তারেক (৪২), সুনামগঞ্জ সদর উপজেলার আইমাগাঁও গ্রামের আব্দুস সালামের ছেলে চান মিয়া (২৮), বরগুনা সদর উপজেলার ডালভাঙা গ্রামের মৃত হাতেম শিলদারের ছেলে ফিরোজ (৪৫), একই উপজেলার নলটুনা গ্রামের মতিউর রহমানের ছেলে রিয়াজুল ইসলাম (২৮), বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার ভাবানীপুর গ্রামের মান্নাফ হাওলাদারের ছেলে রেজাউল হাওলাদার (২৮) ও বরগুনা সদর উপজেলার নলটুনা গ্রামের মো. লাল মিয়ার ছেলে সুজন (২২)।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ফুলবাড়ি ইউনিয়নের মোল্লাগ্রামে সুরমা নদীর পাড় থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় পুলিশ অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করে। এসময় আরও ২/৩ জন পালিয়ে যায়। অভিযানে বাল্কহেড, ড্রেজার মেশিন ও ১ হাজার ফুট বালু জব্দ করা হয়।

এ ঘটনায় গোলাপগঞ্জ মডেল থানার এসআই লুৎফুর রহমান বাদি হয়ে ৬ জনের নামোল্লেখ ও ২/৩ জনকে অজ্ঞাত রেখে গোলাপগঞ্জ মডেল থানায় একটি মামলা (মামলা নং-১৫, তারিখ ১৮/০৯/২২) দায়ের করেন।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- আসামিদের গ্রেপ্তারের পর আদালতে প্রেরণ করা হয়েছে।