গোলাপগঞ্জে ভোটের মাঠে বৃষ্টি, ভোটারশূন্য বেশিরভাগ কেন্দ্র

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট গ্রহণ শুরু হয়েছে।

বুধবার (১৫ জুন) সকাল ৯টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে একটানা বিকেল ৫টা পর্যন্ত। সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে।

ইতিমধ্যে উপজেলার কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, বেশিরভাগ ভোট কেন্দ্র খালি। ভোটার উপস্থিতি একবারেই নেই। যে কয়েকজন আসছেন ভোট দিয়ে চলে যাচ্ছেন। প্রতিটি কেন্দ্রে অবসর সময় পাড় করছেন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য, এজেন্ট, সাধারণ আনসাররা। ভোটের লাইনে নেই ভোটারদের সারি। নেই ভোটারদের চাপ।

লায়েক আহমদ নামে এক ভোটার বলেন- ‘নির্বাচনের আমেজ আগেই ছিল না। অনেক ভোটার প্রার্থীকেই চিনেন না। মহিলারাও আসছেন না ভোট দিতে।’

কয়েকটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের সাথে কথা হলে তারা বলেন- বৃষ্টির জন্য ভোটাররা আসছেন না। বেশিরভাগ কেন্দ্রে ২০/২০০ ভোটের ভিতরে কাস্ট হয়েছে।

উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১০২টি ভোট কেন্দ্রের মধ্যে ৯৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে নেওয়া হয়েছে। এই ৯৩টি কেন্দ্রের দিকে বিশেষ নজর থাকবে প্রশাসনের।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান জানান, নির্বাচনের দিন পুরো উপজেলাজুড়ে ৩ স্থরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ৩জন জুডিশিয়াল, ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ ১০২টি কেন্দ্রে আনসার, বিজিবি ও পুলিশের ৭৭৮জন সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

এদিকে নির্বাচনে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থর মঞ্জুর কাদির শাফি এলিম ও অপরজন ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজের সাবেক ভিপি ঘোড়া প্রতীকের সফিক উদ্দিন।