গোলাপগঞ্জে ব্যবসায়ীর উপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

গোলাপগঞ্জে ব্যবসায়ী জুয়েল আহমদের উপর থেকে মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ মার্চ) বিকেল ৫টায় ভাদেশ্বর ইউনিয়নের মোকামবাজারে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভাদেশ্বর এলাকার বিশিষ্ট মুরুব্বি মজনু রহমানের সভাপতিত্বে ও আবু জাফর সাদির পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন আনিসুজ্জামান পাপলু, আওয়ামী লীগ নেতা রুমেল সিরাজ, ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মুহিদুজ্জামান লাভলু, ইউপি সদস্য কায়েল আহমদ, তাহের উদ্দিন মাস্টার, ব্যবসায়ী জুয়েল আহমদের বড় ভাই মাস্টার রুমেল আহমদ।

বক্তারা বলেন, ‘গত ২৫ সেপ্টেম্বর মধ্যরাতে
পূর্ব পরিকল্পিতভাবে একটি মহল জাতীয় সেবা ৯৯৯ এ পুলিশকে কল দিয়ে জানায় যে ভাদেশ্বর ইউনিয়নের মাইজভাগ গ্রামের জুয়েল আহমদের বাড়িতে অস্ত্র রয়েছে। এর পরিপেক্ষিতে পুলিশ বাড়িতে এসে অনুসন্ধান চালানোর কথা জানায়। এতে জুয়েল সম্মতি দিলে অনুসন্ধানে জানালার পাশে একটি বস্তা দেখতে পায় পুলিশ। এই বস্তায় একটি পুরাতন পিস্তল পাওয়া যায়। আশ্চর্যের বিষয় হচ্ছে পিস্তলটি এতই পুরাতন যে এর ভিতরে গুলি লাগাবার মত অবস্থা নেই।’

বক্তারা আরও বলেন, ‘যে ৯৯৯ এ কল দিয়েছিল সে কিভাবে জানলো এই জায়গায় এটা রাখা। এতেই বুঝা যায় পরিকল্পিতভাবে ব্যবসায়ী জুয়েলকে ফাঁসানো হয়েছে। আমরা এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই ষড়যন্ত্রে জড়িতদের শাস্তি দাবি করছি। সেই সাথে আমরা নিরপরাধ জুয়েলের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের ও তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।’

বক্তারা বলেন, প্রশাসনও আমাদের আশ্বাস করেছিলেন জুয়েলের পরিবারকে সহযোগিতা করে এর সত্য উদঘাটন করবেন। কিন্তু পরবর্তীতে মামলার চার্জশীটে জুয়েলকেই দোষী সাব্যস্ত করা হয়েছে। এলাকাবাসী এ ব্যাপারে প্রশাসনের ঊর্ধ্বর্তন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

মানবন্ধনে উপস্থিত ছিলেন মাস্টার জামিল আহমদ, তৌফিকুল ইসলাম, দারা খান, নোমান খান, আব্দুর রাজ্জাক মাস্টার, বণিক সমিতির সাধারণ সম্পাদক সাহেদ আহমদ, ব্যবসায়ী মনোয়ার আহমদ সহ কয়েক শতাধিক এলাকাবাসী।