গোলাপগঞ্জে বাড়লো অটোরিকশার ভাড়া, ক্ষুব্দ যাত্রী সাধারণ

জ্বালানি তেলের দাম বাড়ার পর বাড়ানো হয়েছে বাসের ভাড়া। তবে গ্যাসের দাম না বাড়লেও সিএনজিচালিত অটোরিকশার ভাড়া বাড়িয়ে দিয়েছেন চালক ও মালিকরা।

সিলেট জেলা অটোরিকশা-অটো টেম্পু চালক শ্রমিক জোট রেজিস্ট্রেশন নং-২০৯৭ এর অন্তর্ভুক্ত গোলাপগঞ্জ চৌমুহনী মডেল শাখা গোলাপগঞ্জ থেকে বিভিন্ন রোডে আজ মঙ্গলবার থেকে যাতায়াতের ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

যে কারণে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন যাত্রী সাধারণ। ভাড়া বাড়ানোর কারণে সাধারণ মানুষ সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। সাধারণ মানুষের এক প্রশ্ন গ্যাসের দাম তো বাড়েনি, তাহলে সিএনজি অটোরিকশার ভাড়া কেন বাড়ানো হয়েছে!

এ বিষয়ে বেশ কয়েকজন সাধারণ মানুষের সাথে কথা হয়। তারা জানান- ‘আমরা কোথায় যাব? প্রতিদিন কিছু না কিছুর দাম বৃদ্ধি পাচ্ছে। সাধারণ মানুষের আয় তো আর বাড়ছেনা। আজ সিএনজি অটোরিকশার ভাড়া বৃদ্ধি করা হয়েছে। তাদের মনগড়া সব কিছু হয়ে গেছে। গ্যাসের দাম তো বাড়েনি, তাহলে তারা কেন ভাড়া বৃদ্ধি করেছে? এবিষয়ে সাধারণ মানুষ সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। ভাড়া যদি না কমানো হয়, তাহলে আন্দোলনেরও হুশিয়ারি দেন সাধারণ মানুষ।’

গোলাপগঞ্জ থেকে বিভিন্ন রোডে ভাড়া বৃদ্ধির তালিকা হলো :

গোলাপগঞ্জ থেকে সিলেট ৪০ টাকা
গোলাপগঞ্জ থেকে বাইপাস ২০ টাকা
গোলাপগঞ্জ থেকে হেতিমগঞ্জ- ১৫ টাকা
গোলাপগঞ্জ থেকে চারখাই- ৪০ টাকা
গোলাপগঞ্জ থেকে রামধা- ৩০ টাকা
গোলাপগঞ্জ থেকে টিকরপাড়া ২০ টাকা
গোলাপগঞ্জ থেকে রানাপিং ১৫ টাকা
গোলাপগঞ্জ থেকে শিকপুর ৩০ টাকা
গোলাপগঞ্জ থেকে সুন্দিশাইল ২৫ টাকা
গোলাপগঞ্জ থেকে আমুড়া ২০ টাকা
গোলাপগঞ্জ থেকে আমনিয়া ১৫ টাকা
গোলাপগঞ্জ থেকে ভাদেশ্বর ৪০ টাকা
গোলাপগঞ্জ থেকে ঢাকাদক্ষিণ ২০ টাকা
গোলাপগঞ্জ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০ টাকা
গোলাপগঞ্জ থেকে রাঙাডহর বাজার ১০ টাকা

এ বিষয়ে সংশ্লিষ্ট শাখার সভাপতি কামাল উদ্দিন সিলেট ভয়েসকে জানান- ‘রাস্তাঘাটের অবস্থা একেবারে খারাপ ও জিনিসপত্রের দাম বাড়ার কারণে আমরা গাড়ির ভাড়া বৃদ্ধি করেছি। গাড়ির একেকটি পার্সের দাম বেড়েছে, জিনিসপত্রের দাম প্রতিদিন বাড়ছে। এতে করে আমাদের চালকদের অবস্থা খারাপ হয়ে পড়েছে। বাধ্য হয়ে আমরা নিজ থেকে ভাড়া বৃদ্ধি করেছি।’

জ্বালানি তেলের দাম বাড়ায় বাসের ভাড়া বৃদ্ধি পেয়েছে, গ্যাসের দাম তো বাড়েনি; এমন প্রশ্নের জবাবে তিনি বলেন- গ্যাসের দাম না বাড়লেও রাস্তাঘাটের অবস্থা একেবারে খারাপ ও জিনিসপত্রের দাম বেড়েছে।

উপজেলা প্রশাসনের সাথে এ বিষয়ে কোন সভা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন- ‘এ বিষয়ে আমরা তাদের সাথে কোন কথা বলিনি।’