গোলাপগঞ্জে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন

“প্রাণী সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” স্লোগানকে সামনে রেখে দুগ্ধ ও পোল্ট্রি খামারীদের উৎসাহিত করতে সারাদেশের ন্যায় সিলেটের গোলাপগঞ্জেও প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে রাজধানীর শেরে বাংলা নগরে পুরাতন বাণিজ্য মেলার মাঠে আয়োজিত এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোলাপগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণীসম্পদ দপ্তর আয়োজিত এ উপলক্ষ্যে উপজেলা অডিটোরিয়ামে এক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

পরবর্তীতে দুপুর সাড়ে ১২টায় উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনায় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুনের সভাপতিত্বে ও বীরেন্দ্র দাস পলাশের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় প্রাণীসম্পদ দপ্তরের পরিচালক ডা:মো.মারুফ হাসান।

আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: জোনায়েদ কবির।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার শফিকুর রহমান৷

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন আশিকুর রহমান ও গীতা পাঠ করেন সু্ব্রত ভৌমিক।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান, উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ হাবিব, ঢাকাদক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান এস এম আব্দুর রহিম, পল্লী সঞ্চয় ব্যাংক ঋণ কর্মকর্তা জাকির হোসেন,
মুক্তিযোদ্ধা সন্তান আলী হোসেনসহ আরও অনেকে।

অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন ও বিভিন্ন ক্যাটাগরিতে খামারিদের পুরষ্কার প্রদান করা হয়।