গোলাপগঞ্জে আসামি গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

সিলেটের গোলাপগঞ্জে বেলাল আহমদ ওরফে জাকির ওরফে জাকারিয়া মোল্লা (৪০) নামের এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরপর তার দেওয়া তথ্যমতে ছিনতাইয়ের ৫ মাস পর বটগাছের নিচে ঝোঁপের মধ্যে লুকিয়ে রাখা অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৩ জুন) নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত আসামি উপজেলার সদর ইউনিয়নের চন্দভাগ গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে।

পুলিশ জানায়, চলতি বছর গোলাপগঞ্জ মডেল থানায় একটি ছিনতাই মামলায় (মামলা নম্বর ৯, তারিখ ১৩/১/২০২২) আসামি বেলাল আহমদ ওরফে জাকির ওরফে জাকারিয়া মোল্লাকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আসামি ঘটনার সাথে জড়িত ও তার কাছে অবৈধ অস্ত্র থাকার তথ্য প্রদান করেন। এরপর তার দেওয়া তথ্যমতে নিজ গ্রামের পাকা রাস্তার পাশে আসামির বাড়ির সামনের একটি বট গাছের নিচে ঝোঁপের মধ্যে লুকিয়ে রাখা একটি দেশীয় ফায়ারিং পিন এবং ট্রিগারযুক্ত পাইপগান উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম ও এসআই লুৎফুর রহমান। অস্ত্র উদ্ধারের ঘটনায় গোলাপগঞ্জ মডেল থানার এসআই লুৎফুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ জানায়, সিলেট কোতোয়ালি, বিয়ানীবাজার, ছাতক ও ফেঞ্চুগঞ্জ থানায় ডাকাতি, ছিনতাই এবং খুনসহ একাধিক মামলার চার্জশিটভুক্ত আসামি বেলাল আহমদ ওরফে জাকির ওরফে জাকারিয়া মোল্লা।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী আসামিকে গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।