ভিডিও সহ

গোয়াইনঘাটে প্রবাসি চিকিৎসকের নামে চেম্বার, ভুয়া ডাক্তার আটক!

আসল ডাক্তার থাকেন মালয়েশিয়ায়। সেখানে শিক্ষকতা করছেন। আর তাঁর নাম ব্যবহার করে ৩ বছর ধরে চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন সাদিয়া আক্তার (৪৩) নামের একজন। অবশেষে রক্ষা হলো না। আটক হলেন সেই ভুয়া চিকিৎসক। ঘটনাটি ঘটেছে সিলেটের গোয়াইনঘাট উপজেলায়।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার জাফলং থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ওই ভুয়া ডাক্তারকে আটক করা হয়েছে। আটককৃত সাদিয়া আক্তার (৪৩) ঢাকার মিরপুর শেওরাপাড়া এলাকার মুহিত খানের মেয়ে।

এ ঘটনায় ওই ভুয়া ডাক্তারের কর্মরত প্রতিষ্ঠান সোনিয়া ডায়াগণস্টিক সেন্টারকে ৫০ হাজার ও ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন অনিয়ম আর অব্যবস্থাপনার কারণে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টার নামক প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কিশলয় সাহা, ডা. সাবিনা আক্তার, থানার এসআই এমরুল কবিরসহ পুলিশসদস্যরা অভিযান অংশ নেন।

আরও পড়ুন > সিলেট আলিয়া মাঠে ৮টি নিত্যপণ্য নিয়ে নায্যমূল্যের দোকান চালু

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক জানান, সোনিয়া ডায়াগণস্টিক সেন্টারে অভিযান করতে গিয়ে ওই ভুয়া চিকিৎসকের সাথে আলাপকালে তাঁর অলংলগ্ন কথাবার্তায় সন্দেহ হয় তাদের। এক পর্যায়ে তিনি তার স্বীকার করেন।

ইউএনও জানান, ডা. সাদিয়া চৌধুরী সিম্মি নামের একজন চিকিৎসক মালয়েশিয়ায় থাকেন। তার নাম পরিচয় ব্যবহার করে ওই ভুয়া চিকিৎসক ৩ বছর ধরে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা দিয়ে আসছিলেন।

খবর পেয়ে মঙ্গলবার গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ওই ভূয়া চিকিৎসককে আটক করেন।

নিচে ভিডিও লিঙ্ক 

https://fb.watch/qMitizt7PV/