গোয়াইনঘাটে এসএসসিতে ফেল করায় স্কুলছাত্রীর আত্মহত্যা

সিলেটের গোয়াইনঘাটে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ফেল করায় এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে। সে উপজেলার বীরমঙ্গল উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো। খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করেছে।

সোমবার (২৮ নভেম্বর) গোয়াইনঘাট উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের জামকান্দি গ্রামে নিজ বসতঘর থেকে তার লাশ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়- গোয়াইনঘাট উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের জামকান্দি গ্রামের আব্দুল আজিজের মেয়ে ফাহিমা বেগম এ বছর বীরমঙ্গল উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। দুপুরে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে সে গণিতে অকৃতকার্য হয়। গণিত ছাড়া বাকি সকল বিষয়ে ‘জিপিএ এ এবং এ মাইনাস’ লাভ করে। এক বিষয়ে অকৃতকার্য হওয়ায় ফাহিমা তার বসতঘরের তীরের সঙ্গে গরুর রশি দিয়ে ফাঁস লাগে।

এর আগে, সকালে ফাহিমার মা ও বাবা মামার বাড়িতে বেড়াতে যান। বিকেলে বাড়িতে এসে দরজা লাগানো দেখে ঘরে প্রবেশ করে ফাহিমার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশকে অবগত করেন। খবর পেয়ে গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর তদন্ত ওমর ফারুক একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেন।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন- ‘খবর পেয়ে পুলিশ ফাহিমার লাশ উদ্ধার করেছে। বর্তমানে ফাহিমার লাশ ময়নাতদন্তের জন্য সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।