গুচ্ছ ভর্তি পরীক্ষা: শাবি উপকেন্দ্রে পরীক্ষার্থী ৫ হাজার ৫২৯ জন

দেশে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা। এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২২ টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করেছে। আগামীকাল (৩০ জুলাই) বিজ্ঞান অনুষদভু্ক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অংশ নিচ্ছে ৫ হাজার ৫’শ ২৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

শুক্রবার (২৯ জুলাই) বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আগামীকাল শাবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে আমাদের সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী সবসময় তৎপর থাকবে। কোনো ধরনের ভর্তি জালিয়াতি কিংবা বিশৃঙ্খলা যাতে সৃষ্টি না হয় সেদিকে সার্বক্ষণিক নজর রাখা হবে। ভর্তি জালিয়াতিতে কারো কোনো সম্পৃক্ততা পেলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, আগামীকাল গুচ্ছ ভর্তি পরীক্ষায় শাবিপ্রবির ৮টি উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় পাঁচটি একাডেমিক ভবন, আইআইসিটি ভবন, লাইব্রেরী ভবন ও ইউনিভার্সিটি স্কুলে দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত এ পরীক্ষা নেওয়া হবে।

এছাড়া আগামী ১৩ আগস্ট গুচ্ছ ভর্তি পরীক্ষায় কলা অনুষদভু্ক্ত ‘বি’ ইউনিটে শাবিপ্রবিতে অংশ নেবেন ২ হাজার ২৩১ জন, ২০ আগস্ট ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে অংশ নেবেন ৮৩০ জন শিক্ষার্থী।