গুচ্ছের ‘সি’ ইউনিটে শাবিতে পরীক্ষা দিবে সিলেটের ৯৪৪ ভর্তিচ্ছু

গুচ্ছ পদ্ধতিতে ২২ টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের স্নাতক ১ম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিবে সিলেট অঞ্চলের ৯৪৪ ভর্তিচ্ছু।

শুক্রবার দুপুরে এ তথ্য জানিয়েছেন শাবিপ্রবি কেন্দ্রের ভর্তি কমিটির সদস্য সচিব ড. মো. মাহবুবুল হাকিম।

তিনি বলেন, ২০২২-২৩ সেশনে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় সিলেট অঞ্চলের বিভিন্ন জায়গা থেকে শনিবার শাবিপ্রবিতে ‘সি’ ইউনিটে ৯৪৪ জন শিক্ষার্থী অংশ নেবেন। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘বি’ ও ‘সি’ তে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসময় পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

এছাড়া আগামী ৩ জুন শাবিপ্রবিতে ‘এ’ ইউনিটে ছয় হাজার ৩৯ শিক্ষার্থী অংশ নেবেন। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ক্যাম্পাসের পাশাপাশি বিশ্ববিদ্যালয় সংলগ্ন বর্ডারগার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজেও শিক্ষার্থীদের পরীক্ষার সিট বসানো হবে।

এবার দেশের ২২ সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিতে ‘বি’ (মানবিক) ইউনিটে ৯৬ হাজার ৪৩৪ জন, ‘সি’ (বাণিজ্য) ইউনিটে ৩৯ হাজার ৮৬৪ এবং ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে এক লাখ ৬৬ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন। গত ২০ মে দেশের ৩৯ টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং গত ২৩ মে রাতে ওই ইউনিটের ফলাফলও ঘোষণা করা হয়েছে।