গায়ক নোবেল গ্রেপ্তার

প্রতারণার অভিযোগে গায়ক মাঈনুল আহসান নোবেলকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। শনিবার নোবেলকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির এক কর্মকর্তা।

প্রায় ১ লাখ ৭২ হাজার টাকা অগ্রিম নিয়ে অনুষ্ঠানে না যাওয়ার অভিযোগে নোবেলের নামে রাজধানীর মতিঝিল থানায় প্রতারণার মামলা হয়।

জানা যায়, গত ১৬ মে শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গত ১৭ মে আদালত এই মামলার এজাহার গ্রহণ করে আগামী ৯ জুলাই প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এজাহারে অভিযোগ করা হয়েছে, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রথম পুনর্মিলনীর আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে তাঁদের ১ লাখ ৭৫ হাজার টাকায় চুক্তি হয়। নোবেল চুক্তি অনুযায়ী অগ্রিম বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে ও নগদ সর্বমোট ১ লাখ ৭২ হাজার টাকা নিয়েছেন। তবে তিনি অনুষ্ঠানে যাননি। অনুষ্ঠানে না গিয়ে ওই শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করেছেন বলে অভিযোগ করা হয়।

সিলেট ভয়েস/এএইচএম