গরমে পুড়ছে ব্রিটেন, রেললাইনে ধরে যাচ্ছে আগুন!

সম্প্রতি লন্ডনে একটি রেল সেতুর উপর আগুন ধরে যাওয়ার দৃশ্য ভাইরাল হয়েছে। লন্ডন ভিক্টোরিয়া এবং ওয়ান্ডসওয়ার্থের মাঝে রয়েছে ওই রেল সেতু।

প্রচণ্ড গরমের সঙ্গে যুঝছে লন্ডনসহ পুরো ব্রিটেন। তাপমাত্রা এতটাই বেড়েছে যে, রেল লাইনের স্লিপারগুলিতে হঠাৎ হঠাৎ আগুন ধরে যাচ্ছে। সেতুর উপরেই রেল লাইনে আগুন ধরার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছেন স্থানীয়রা।

দক্ষিণ-পূর্ব রেলের ম্যানেজিং ডিরেক্টর স্টিভ হোয়াইট। তিনি তৎক্ষণাৎ লন্ডন দমকলকে খবর দেন। তারা পৌঁছে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

নেটওয়ার্ক রেল সাউথইস্ট রেললাইনে আগুন ধরার সেই ছবি শেয়ার করে জানিয়েছে যে, আগামী সপ্তাহে গরম আরও বাড়বে। ফলে রেল লাইনে আগুন ধরে যাওয়ার বিষয়টি একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছে।

নেটওয়ার্ক রেল সাউথইস্ট আরও জানিয়েছে যে, স্লিপারের কাঠগুলি প্রচণ্ড শুকনো হয়ে যাওয়ায় দাবদাহে এমনটা হচ্ছে। যদিও ঠিক কী কারণে রেল লাইনে আগুন ধরে যাচ্ছে তা এখনও স্পষ্ট নয়।

তবে এ ধরনের ঘটনা যদি ঘটতে থাকে, রেললাইন বদলানোর চিন্তাভাবনা করতে হবে বলে জানিয়েছে নেটওয়ার্ক রেল সাউথইস্ট। বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী ব্রিটেনে তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে। এই তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে সে দেশের আবহাওয়া দফতর।