গণতন্ত্র আর ইলিয়াস আলীর অবস্থা একই : সিলেটে গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আজকে গণতন্ত্রের অবস্থা আর ইলিয়াস আলী অবস্থা একই। দেশে গণতন্ত্র নাই, ইলিয়াস আলীও নাই। আমরা দুইটাকেই খুঁজছি।’

দেশের বর্তমান অর্থনীতির কঠোর সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, আজকে খোলাবাজারে ডলার নাই, এলসি করার জন্য ডলার নাই। রাষ্ট্রীয় কোষাগার থেকে জনগণের টাকা লুট করে দলীয় কর্মকাণ্ডে ব্যয় করছে আওয়ামী লীগ সরকার। এই হিসাব জনগণকে দিতে হবে। আমাদের সভায় যত খরচ করেছে তার চেয়ে বেশি খরচ করেছে এই গণসমাবেশ নস্যাৎ করার জন্য। কিন্তু তারা সফল হয়নি।

শনিবার (১৯ নভেম্বর) বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে গয়েশ্বর বলেন, ‘বিএনপি খেলার জন্য প্রস্তুত, ক্ষমতা থেকে নেমে আসেন। খেলা হবে। আমরা তৃতীয় শ্রেণির খেলোয়াড় দিয়ে আওয়ামী লীগের সাথে খেলতে চাই।’

তিনি বলেন, সরকার তার পুলিশ প্রশাসন ও অন্যান্য বাহিনী দিয়ে দিয়ে সারাদেশে বিএনপির সমাবেশ বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু জনগণের কারণে পারে নি। আজকে পরিবহন ধর্মঘট দিয়ে গণসমাবেশ নস্যাৎ করার চেষ্টা করেছে তাতেও সফল হয়নি। তাদের কোন ষড়যন্ত্রই সফল হবে না।

এসময় তিনি বলেন, এই সরকারকে আর ক্ষমতায় থাকতে দেয়া যায় না। কারণ, এই সরকার জনগণের না।

চাল, ডাল, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সব বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করছে বিএনপি।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর আজ শনিবার সিলেটে এ গণসমাবেশ করে দলটি। এটি এটি ছিল বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।