খোঁজ মিলেনি সুরমায় ডুবে যাওয়া যুবকের, উদ্ধারকাজ স্থগিত

সিলেটের সুরমা নদীর ক্বিন ব্রিজ এলাকায় গোসল করতে নেমে এক যুবক নিখোঁজ হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল দুই ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে যুবকের কোনো সন্ধান না পেয়ে অভিযান স্থগিত ঘোষণা করেছে।

সোমবার (২৭ মার্চ) দুপুর সাড়ে ১২টায় অভিযান স্থগিত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সিলেটের তালতলাস্থ ফায়ার সার্ভিসের ডুবুরি দলের টিম লিডার রতন কুমার সরকার।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে ক্বিন ব্রিজের নিচে চাঁদনীঘাটস্থ সিঁড়িতে গোসল করতে গিয়ে এক যুবক পানিতে ডুবে যায় বলে এক পথচারী জাতীয় পরিষেবা ‘৯৯৯’-এ কল করে ফায়ার সার্ভিসকে জানান।

খবর পেয়ে কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে নামে ডুবুরি দল। তবে যুবকের নাম-পরিচয় জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

ঘটনার প্রত্যক্ষদর্শী নগরীর সুবদিবাজার এলাকার বাসিন্দা ও বেসরকারি চাকরিজীবী জাহেদ আহমদ ক্বিন ব্রিজ দিয়ে যাওয়ার পথে নদীর মধ্যখানে পানিতে ডুবন্ত অবস্থায় এক যুবককে দেখে জাতীয় পরিষেবা ‘৯৯৯’-এ কল করে ফায়ার সার্ভিসকে জানান।

নিজেকে প্রত্যক্ষদর্শী দাবি করে জাহেদ আহমদ জানান, ক্বিন ব্রিজ দিয়ে যাওয়ার পথে নদীর মধ্যখানে এক যুবককে ডুবন্ত অবস্থায় দেখেন তিনিসহ স্থানীয় জনতা। তাৎক্ষণিকভাবে তিনি জাতীয় পরিষেবা ‘৯৯৯’-এ কল করে ফায়ার সার্ভিসকে এ ঘটনা জানান।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টার পর থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত টানা দুই ঘণ্টা নদীতে খোঁজাখুঁজি করেও যুবকের কোনো সন্ধান না পাওয়ায় উদ্ধার অভিযান স্থগিত করেছে ফায়ার সার্ভিস।

অভিযান স্থগিতের ব্যাপারে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের টিম লিডার রতন কুমার সরকার বলেন, আমাদেরকে তথ্য প্রদানকারী ব্যক্তির তথ্যমতে ঘটনাস্থল ও তার আশপাশে টানা দুই ঘণ্টা আমরা উদ্ধার অভিযান পরিচালনা করি। কিন্তু পানিতে ডুবে নিখোঁজ হয়েছে এমন কাউকে পাইনি। এমনকি উপস্থিত লোকজনের মধ্যে নিখোঁজ ব্যক্তির স্বজন বা দাবিদার না পেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে অভিযান স্থগিত করা হয়েছে।