ক্রিকেটের প্রতিশোধ ফুটবলে নিতে চান আফগানরা

ফগানিস্তানের বিপক্ষে আজ বৃহস্পতিবারের ম্যাচে জয় পেলে র‌্যাঙ্কিংয়ে উন্নতি করার সুযোগ বাংলাদেশের। এদিকে বাংলাদেশ ফুটবল দলকে হারিয়ে ক্রিকেটের প্রতিশোধ নিতে চান আফগানিস্তান কোচ আবদুল্লাহ মুতাইরি! কিন্তু এ কথাটা তারা প্রকাশ্যে বলতে রাজি না।

র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা সফরকারীদের সঙ্গে প্রথম ম্যাচে ড্র করেছে জামাল ভূঁইয়ার দল। আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) কিংস অ্যারেনায় বিকাল ৫ টায় মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া অবশ্য আজকের ম্যাচে দুই দলের জয়ের চান্স দেখছেন। তবে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন কোচ হ্যাভিয়ের কাবরেরাকে ডেকে নিয়ে জানিয়ে দিয়েছেন জয়ের জন্য খেলতে হবে। জামাল ভুঁইয়ারাও সেই মেসেজ পেয়েছেন কোচের কাছে।

জানা গেছে, প্রথম ম্যাচের একাদশই আজ শেষ ম্যাচে নামবে। কোচ হ্যাভিয়ের কোনো পরিবর্তন আনছেন না। তরুণ ফুটবলার শেখ মোরসালিনও নাকি থাকবেন একাদশে। এই মোরসালিন সাফের সেমিফাইনালে কুয়েতের বিপক্ষে একাদশে নেমে প্রথম সুযোগেই বাইরে মেরেছেন। মোরসালিন আফগানিস্তানের বিপক্ষে সুযোগ পেয়েও গোল করতে পারেননি। গোলরক্ষককে একা পেয়েও জালে রাখতে পারেননি বল। তার পরও কারা ক্লাব লিগে স্ট্রাইকিং পজিশনে খেলেন বিশেষ করে সুমন রেজা দলে থাকার পরও তাকে নামাচ্ছেন না কোচ।

প্রথম খেলায় আফগানিস্তান তাদের প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি। আজ কঠিন লড়াই করতে মরিয়া। এরই মধ্যে আরও চার জন ফুটবলার ঢাকায় এসে দলের সঙ্গে যোগ দিয়েছেন।

সিলেট ভয়েস/এএইচএম