কোরবানির পশুর চামড়ার মূল্য হস্তান্তর করল সিসিক

সিলেটে গত ইদ-উল আযহায় সংরক্ষণ করা কোরবানির পশুর চামড়ার মূল্য মাদ্রাসা সমূহের কাছে হস্তান্তর করেছেন সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার (৯ মে) সকালে নগর ভবনে মাদ্রাসার প্রতিনিধির সাথে মতবিনিময় সভায় সমহারে এসব কোরবানির পশুর চামড়ার মূল্য হস্তান্তর করা হয়।

গত ইদ-উল আযহায় সিলেট সিটি কর্পোরেশন সিলেটের ২৯টি মাদ্রাসা এবং তিনটি প্রতিষ্ঠানের দশ হাজার তিনশ ঊনত্রিশটি চামড়া সংরক্ষণ করে। জাতীয় সম্পদ কোরবানির পশুর চামড়া বর্জ্য হিসেবে ফেলে দেয়ার থেকে রক্ষায় সিলেট সিটি কর্পোরেশন এই উদ্দ্যোগ নেয়।

এসব কোরবানির পশুর চামড়া বিক্রি করে দুই লাখ তেত্রিশ হাজার নয়শ আটানব্বই টাকা পাওয়া গেছে। প্রাপ্ত টাকা মাদ্রাসা সমূহের সংখ্যার ভিত্তিতে সমহারে বন্টন করা হয়েছে। এছাড়া কোরবানির পশুর চামড়া সংরক্ষণের সম্পূর্ণ ব্যয় সিলেট সিটি কর্পোরেশন বহন করে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মাদ্রাসা সমূহের প্রতিনিধিগণ, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী, সিলেট বিভাগীয় ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সহ সভাপতি দুলাল আহমদ, সাধারণ সম্পাদক আশকার আমীন রাব্বি প্রমুখ।