কোম্পানীগঞ্জে বিএনপি নেতার হামলায় বাবা-ছেলে আহত

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় পূর্ব শত্রুতার জেরে উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন (কামাল হাজী) গংদের হামলায় বাবা-ছেলেসহ তিনজন গুরুতর আহত হয়েছেন।

হামলাকারীদের আঘাতে আহত আলী হোসেনের দুই ছেলে রিকছন আহমদ, শাহীন আহমদ কোম্পানীগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি রয়েছেন। গুরুতর আহত আলী হোসেনকে ওসমানী মেডিকেলে পাঠানো হয়েছে। আলী হোসেন ও রিকছনের মাথা ফেটেছে ও দাত ভেঙে গেছে। শাহীনের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকাল সাড়ে ৫ টার সময় উপজেলার উত্তর রণিখাই ইউনিয়নের কালাইরাগ গ্রামে আলী হোসেনের বাড়ির সামনে এই ঘটনা ঘটেছে।

আহত আলী হোসেনের ছেলে আল আমিন জানান, ‘বাড়ির সামনে হঠাৎ কয়েকটি মোটরসাইকেল নিয়ে এসে কামাল উদ্দিন ওরফে কামাল হাজী ও তার বাহিনীর কয়েকজন লোক হঠাৎ আমার বাবা ও দুই ভাইয়ের উপর এলোপাতাড়িভাবে হামলা করে। তাদের হামলায় আমার বাবা ও ভাইয়েরা গুরুতর আহত হয়ে চিৎকার চেঁচামেচি করলে পরিবার ও আশপাশের লোকজন ছুটে এসে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। হামলাকারীদের আঘাতে তার বাবার অবস্থা গুরুতর হওয়ায় সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে গেছেন।’

আল আমিন বলেন, পূর্ব শত্রুতার জেরে আজকে পরিকল্পিতভাবে কোম্পানীগঞ্জের বালুচর গ্রামের কামাল উদ্দিন, তার ছেলে আবুল হোসেন, শিমুল আহমদ, হাসনাত আহমদ, আতিক আহমদ ও আহসান হাবীব সহ একটি বাহিনী হঠাৎ আমার পরিবারের লোকজনের উপর হামলা করেছে। এর আগে কামাল উদ্দিন (কামাল হাজী) বিভিন্ন সময় ও তারিখে আমার বাড়ি দখলের জন্য হুমকিধামকি দিয়ে আসছিল। আজকের সন্ধ্যায় আমার বাবা ও ভাইয়েরা মিলে পাশের গ্রামের আজির মিয়াকে চার লাখ টাকা দেওয়ার জন্য যাচ্ছিল। হামলার সময় নগদ টাকা মোবাইল ছিনিয়ে নিয়ে গেছে হামলাকারীরা।

কোম্পানীগঞ্জ থানার ওসি সুকান্ত চক্রবর্তী জানান, ‘একটি ঘটনায় কয়েকজন আহত হয়েছে খবর পেয়ে সাথে সাথেই কোম্পানীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও আহতদের অভিযোগ শুনে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণের জন্য কাজ করছে।’