কোম্পানীগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে হামলা, একজন নিহত

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নিজাম উদ্দিন (৪৫) নামের একজন নিহত হয়েছেন।

রোববার (০২ অক্টোবর) রাত সাড়ে ১০টায় নিজাম উদ্দিন বাজার থেকে বাড়ি ফেরার সময় বাড়ির উঠোনে আসতেই এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার রাত সাড়ে ১০টায় নিজাম উদ্দিন বাজার থেকে ফিরে নিজ বাড়ির উঠোনে আসলে সেখানেই অতর্কিত হামলা চালায় তারই চাচাতো ভাইয়েরা। অতর্কিত হামলায় নিজাম উদ্দিন নিস্তেজ হয়ে পরলে আত্মীয়-স্বজন স্থানীয়রা তাকে উদ্ধার করে রাত সাড়ে ১১টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত নিজাম উদ্দিন ওরফে নিজাম মাস্টারের বাড়ি কোম্পানীগঞ্জের দক্ষিন রণিখাই ইউনিয়নের রাজাপুর গ্রামে।

খোঁজ নিয়ে জানা গেছে, জমির সীমানা নিয়ে দীর্ঘ দিন ধরে দুই পরিবারের মাঝে বিরোধ চলে আসছিল। সর্বশেষ রোববার (২ সেপ্টেম্বর) জমির সীমানা প্রাচীর ভাঙা ও বাঁধা দেওয়াকে কেন্দ্র করে নিজাম উদ্দিনের উপর হামলায় চালায় প্রতিপক্ষের লোকজন।

নিজাম উদ্দিন পাড়ুয়া স্কুল ও কলেজে চাকরি করার পাশাপাশি চিকিৎসা পেশায় জড়িত ছিলেন। অত্যন্ত সহজ সরল ধার্মীক সাদামনের মানুষ হিসেবে এলাকায় পরিচিত নিজাম উদ্দিনের করুন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রাজাপুর গ্রামের নাজিম উদ্দীনের ছেলে মোহাম্মদ আলী (২৯) আটক করেছে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

কোম্পানীগঞ্জ থানার এসআই ও দক্ষিণ রণিখাই ইউনিয়নের বিট অফিসার জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘জমি সংক্রান্ত বিরোধে একজন নিহত হওয়ার খবর পায়া মাত্র আমরা ঘটনাস্থলে গিয়েছি এবং ঘটনার সাথে জড়িত সন্দেহে একজনকে আটক করেছি। মামলা রেকর্ড প্রক্রিয়াধীন আছে এবং প্রকৃত আসামিদের গ্রেপ্তারে থানা পুলিশ চেষ্টা করছি।’