কোম্পানীগঞ্জে এমপি ইমরান কাপে চ্যাম্পিয়ন আলমগীর স্মৃতি ক্রিকেট দল

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ইমরান আহমদ এমপি কাপ টি-টেন ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে আলমগীর স্মৃতি সমাজ কল্যাণ সংঘ ক্রিকেট দল।

শুক্রবার (০৮ মার্চ) বিকেলে উপজেলার শহীদ স্মৃতি টুকের বাজার উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় আলমগীর স্মৃতি ক্রিকেট দল ও কালীবাড়ি ক্রিকেট দল। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত দশ ওভারে ১২১ রান করে আলমগীর স্মৃতি। পরে কালীবাড়ি নির্ধারিত দশ ওভারে সাত ইউকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করতে সক্ষম হয়। ফলে ম্যাচটিতে ২০ রানের জয় তুলে নিয়ে এ আসরে চ্যাম্পিয়ন হয়েছে আলমগীর স্মৃতি ক্রিকেট দল।

ফাইনাল খেলা শেষে পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও সিলেট-৪ আসনের সাংসদ ইমরান আহমদ বলেছেন, খেলাধুলা যুব সমাজকে অপরাধপ্রবণতা থেকে বাঁচিয়ে রেখে সমাজের ভালো কাজে অনুপ্রেরণীত করে। সুস্থ দেহ ও সতেজ মন ধরে রাখতে খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের কোনো বিকল্প নেই। আওয়ামী লীগ সরকার ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি সব ধরনের খেলাধুলার প্রসারে সমান গুরুত্ব দিচ্ছে বলে মন্তব্য করেন।

এসময় চ্যাম্পিয়ন আলমগীর স্মৃতি ক্রিকেট দলের হাতে প্রথম পুরস্কার নগদ এক লক্ষ টাকা ও ট্রফি। রানারআপ দলকে দেওয়া হয় নগদ পঞ্চাশ হাজার টাকা ও ট্রফি তুলে দেন অতিথিরা।

আলমগীর স্মৃতির হয়ে ৪টি ইউকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছে জুয়েল আহমদ। ম্যান অব দ্যা সিরিজ হয়েছে বিজয়ী দলের মাইদুর রহমান। সর্বোচ্চ রান সংগ্রহকারী বিজয় দলের অধিনায়ক এমদাদুল হক, সর্বোচ্চ ইউকেট শিকারী রানার্সআপ দলের আলাউদ্দিন। ফাইনালে আম্পায়ারের দায়িত্বে ছিলেন জাকির হোসেন ও মাসুদ রানা।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও ক্রীড়া সংস্থার সভাপতি সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দিলোয়ার মাহমুদ রিপন ও উপজেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান রানার যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ক্রীড়া সংস্থা কোষাধ্যক্ষ রাসেল আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, গোয়াইনঘাট সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মজির উদ্দিন, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, সহ-সভাপতি হুমায়ুন কবির মছব্বির, তেরা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, অখিল চন্দ্র বিশ্বাস, পশ্চিম ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াদ আলী, পুর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর আলম, দক্ষিণ রণিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন ইমাদ, সাদা পাথর হোটেল এন্ড রিসোর্টের চেয়ারম্যান আলকাছ আলী, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান, উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক কামাল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সামছুল আলম, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সোহরাব আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি ওমর আলী প্রমুখ।