কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন, নৌকাসহ দুজন আটক

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় একটি স্টিল বডি নৌকাসহ দু’জনকে আটক করেছে পুলিশ।

বুধবার (০৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় উপজেলার ধলাই নদীর একমাত্র লিজকৃত বালু মহালের বাইরে থেকে অবৈধভাবে বালু উত্তোলনে সংবাদ পেয়ে কোম্পানীগঞ্জ থানার এসআই জনার্দন তালুকদার সঙ্গীয় ফোর্স নিয়ে ৩ হাজার ফুট বালু বোঝাই একটি স্টিল বডি, দুইটি লিস্টার মেশিন, দুইটি বারকি নৌকাসহ দুইজন মাঝিকে আটক করে।

আটককৃতরা হলেন, উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের মোস্তুফানগর গ্রামের জকির মিয়ার ছেলে মো. আব্দুল (৩০) ও সুনামগঞ্জের জামালগঞ্জ থানার আব্দুল খালেকের ছেলে মুখলেছুর রহমান (৩৫)। আটককৃত দুইজনের নাম উল্লেখপূর্বক ২/৩ জন অজ্ঞাতনামা আসামীদের নামে মামলা দায়ের করা হয়েছে। (মামলা নং১১)।

এসআই জনার্দন তালুকদার জানান, ধলাই নদীতে টহল ডিউটিতে থাকাকালে ধলাই নদীর লিজকৃত বালু মহালের বাইরে কালাপাথরের বাঁধ নামকস্থানের নদীর তীরে অবৈধভাবে বালু উত্তোলনের সময় দুই জনকে বালু উত্তোলনের সকল সরঞ্জামাদি আটক করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ওসি সুকান্ত চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ধলাই নদীর লিজ বহির্ভূত এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একটি মামলা হয়েছে। কোম্পানীগঞ্জের কোন স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করতে দেওয়া হবে না এবং অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।