কোন অপপ্রচার ট্রাক মার্কার বিজয় রুখতে পারবে না : ড. কবির

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবিরের ট্রাক মার্কার সমর্থনে কানাইঘাট বাজারে সর্বশেষ নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০২ ডিসেম্বর) বিকেল ৪টায় কানাইঘাট পূর্ব বাজারে এ নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন এলাকা থেকে ট্রাক মার্কার সমর্থকরা মিছিল সহকারে নির্বাচনী সমাবেশে এসে উপস্থিত হন।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কানাইঘাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীমের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এস.এম মাহবুবুল আম্বিয়ার পরিচালনায় বিশাল নির্বাচনী সমাবেশে ট্রাক মার্কার প্রার্থী ড. আহমদ আল কবির বলেন, কানাইঘাট ও জকিগঞ্জে ট্রাক মার্কার গণজোয়ার দেখে নির্বাচনী মাঠে বিভিন্নভাবে গুজব রটানো হচ্ছে। কিন্তু কোন ধরনের অপপ্রচার করে ট্রাক মার্কার বিজয় কেউ আটকে রাখতে পারবে না।

ড. আহমদ আল-কবির বলেন, ‘আমাকে সহ আমার ভাইকে র‍্যাব ধরে নিয়েছে; এ ধরণের মিথ্যা গুজব ফেসবুকে ছড়িয়ে অপপ্রচার চালানো হচ্ছে, এমনকি একটি সংস্থার লোকজন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করার জন্য তার সমর্থক দু’টি উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন এবং অন্য এক প্রার্থীর পক্ষে তার সমর্থকদের কাজ করার জন্য চাপ প্রয়োগ করা হচ্ছে।’

ভোটের পরিবেশ সুন্দর রাখা সহ সিলেট-৫ আসনে অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন যাতে করে বাঁধাগ্রস্ত না হয় এজন্য বিষয়টি খতিয়ে দেখার জন্য সরকার ও প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানিয়েছেন এবং এ নিয়ে কথা বলেছেন বলেও নির্বাচনী জনসভায় তার বক্তব্যে উল্লেখ করেন।

তিনি আরো বলেন, কানাইঘাট-জকিগঞ্জ নানাক্ষেত্রে পিছিয়ে রয়েছে, ৭ জানুয়ারি নির্বাচনে তিনি যদি নির্বাচিত হন তাহলে এ নির্বাচনী এলাকার যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন, শিক্ষার সামগ্রিক উন্নয়ন, আত্মকর্মসংস্থানের জন্য কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা, চিকিৎসা সেবা নিশ্চিতকরণ, প্রাকৃতিক সম্পদের সুষম বণ্টন, প্রধান প্রধান সড়কগুলোকে চারলেনে উন্নীতকরণ, সীমান্ত এলাকার সড়ক যোগাযোগ স্থাপন, সুরমা-লোভা-কুশিয়ারা নদীর ভাঙ্গন প্রতিরোধে নদী খনন, কৃষি খাতের বৈপ্লবিক পরিবর্তনের লক্ষ্যে কৃষকরা যাতে করে তাদের উৎপাদিত পণ্যসামগ্রীর ন্যায্য মূল্য পান এজন্য হিমাঘার স্থাপন সহ প্রতিটি ক্ষেত্রে নানামুখী পরিকল্পনা গ্রহণ করা হবে বলে জানান।

দীর্ঘদিন থেকে কানাইঘাট-জকিগঞ্জের ঘরে ঘরে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া সহ এ জনপদের মানুষের কল্যাণে ইতিমধ্যে তার পক্ষ থেকে নেয়া পদক্ষেপগুলোর কথা উল্লেখ করে বিভিন্ন দেশী-বিদেশী ও আর্ন্তজাতিক সংস্থার সাথে সম্পৃক্ত থেকে কাজ করার অভিজ্ঞতার কথা জানিয়ে নির্বাচনী জনসভায় কানাইঘাট-জকিগঞ্জের মানুষের সেবা করার জন্য ৭ জানুয়ারি নির্বাচনে সবধরনের অপপ্রচারকে উপেক্ষা করে ট্রাক মার্কায় ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহবান জানান স্বতন্ত্র প্রার্থী ড. আহমদ আল কবির।

নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন, জকিগঞ্জ পৌরসভার মেয়র আওয়ামী লীগ নেতা আব্দুল আহাদ, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মানিকপুর ইউপি চেয়ারম্যান আবু রায়হান, আওয়ামী লীগ নেতা অরবিন্দু রায় বর্মণ, মুজাহিদ আলী মুজাই, কানাইঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক এনামুল হক, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জুনেদ আহমদ জীবান, কানাইঘাট চতুল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক যুবলীগ নেতা জাহিদ হাসান রুবেল, সাবেক ছাত্রনেতা আবু ইছহাক পান্না।

নির্বাচনী সভামঞ্চে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।