ত্রিতরঙ্গের ঈদ উপহারসামগ্রী বিতরণ ও ইফতার

বন্দরনগরী চট্টগ্রামের অন্যতম সেবা ও সাংস্কৃতিক সংগঠন ত্রিতরঙ্গ বিগত কয়েক বছরের ধারাবাহিকতায় এ বছরও পবিত্র রমজান মাস উপলক্ষে পঙ্গু-বিকলাঙ্গদের কর্মসংস্থানে একজন পঙ্গু ব্যক্তিকে ভ্যানে দোকান সাজিয়ে দেয়া, বেকারত্ব দূরীকরণে রিকশা প্রদান, দুস্থ ও অসচ্ছল ব্যক্তিদের ঈদ উপহারসামগ্রী বিতরণ, সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ পোশাক প্রদান ও ইফতার বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে।

বুধবার (১২ এপ্রিল) বিকেল ৩টায় আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করেন সিএমপি কমিশনার কৃষ্ণপদ চৌধুরী।

বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক এলিজাবেথ আরিফা মুবাশশিরার সভাপতিত্বে অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন ত্রিতরঙ্গের মহাসচিব কবি শাওন পান্থ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি, স্টুরিস্ট পুলিশ, চট্টগ্রাম বিভাগ মোহাম্মদ মুসলিম, অতিরিক্ত পুলিশ কমিশনার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এম এ মাসুদ, প্রধান প্রকৌশলী, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চট্টগ্রাম বিভাগ মো. রেজাউল করিম ও বাংলাদেশ বেতার চট্টগ্রামের পরিচালক মো. মাহফুজুল হক।

বিভিন্ন পর্বে আরও উপস্থিত ছিলেন, মোহনা টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান আলী আহমেদ শাহিন, বেতার ব্যক্তিত্ব অধ্যাপিকা ফাতেমা জেবুন্নেসা, রোটারিয়াল নুরুল আলম চৌধুরী কিরণ, বিশিষ্ট পুষ্টিবিদ ডা. হাসিনা আক্তার লিপি, বাংলাদেশ নেভি স্কুলের সিনিয়র শিক্ষক কাজী আসমা সুলতানা, রবীন্দ্রসংগীত শিল্পী নাসিমা আখতার ডেইজী, জেসমিন ইয়াসমিন, কবি ইসমত আরা বেগম, শিল্পী সুবর্না রহমান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান উপস্থাপনা করেন বেতার উপস্থাপক নাসরিন ইসলাম ও নাজনীন হক।

অনুষ্ঠানে ৪৫০টি পরিবারের মধ্যে ঈদ উপহারসামগ্রী, ঈদের পোশাক, একটি ভ্যান গাড়ি দোকান, একটি রিকশা ও ইফতার বিতরণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার কৃষ্ণপদ চৌধুরী বলেন, ত্রিতরঙ্গ সমাজের অবহেলিত মানুষদের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করছে। এটা খুবই প্রশংসনীয়। এ কাজের সাথে সংযুক্ত হতে পেরে আমরা আনন্দিত।

সংগঠনের মহাসচিব শাওন পান্থ বলেন, ত্রিতরঙ্গের সূচনা হয়েছিল ভিক্ষাবৃত্তি দূর করা, নিরক্ষরতা অপসারণ এবং সুষ্ঠু সাংস্কৃতিক বিকাশ এই তিনটি লক্ষ্যকে সামনে রেখে। ১৯৮৪ সাল থেকে ধারাবাহিকভাবে আমরা এই তিনটি লক্ষ্য পূরণের জন্য কাজ করে যাচ্ছি। আমাদের এই ত্রিমুখী কর্মধারা অব্যাহত থাকবে।