কৃষিমন্ত্রীর সাথে সিলেট চেম্বার সভাপতির সৌজন্য সাক্ষাৎ

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি তাহমিন আহমদ কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ, এমপি’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) বুধবার চেম্বার সভাপতি কৃষি মন্ত্রণালয়ে গিয়ে মন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে চেম্বার সভাপতি সিলেটের কৃতিসন্তান হিসেবে কৃষিমন্ত্রীর দায়িত্ব গ্রহণের জন্য ড. মো. আব্দুস শহীদ, এমপি-কে অভিনন্দন জানান।

তিনি বলেন, ‘সিলেট থেকে সরাসরি ইউরোপ ও মধ্যপ্রাচ্যে বিমানযোগে কৃষিপণ্য রপ্তানির লক্ষ্যে সিলেটে একটি প্যাকিং হাউজ ও সার্টিফিকেশন ল্যাব নির্মাণের জন্য আমরা দীর্ঘদিন যাবৎ দাবী জানিয়ে আসছি। গত ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে এ লক্ষ্যে সিলেটে তৎকালীন কৃষিমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় মন্ত্রীবর্গ সিলেটে যথাশীঘ্র সম্ভব প্যাকিং হাউজ ও সার্টিফিকেশন ল্যাব নির্মাণের আশ্বাস প্রদান করেন। কিন্তু প্রায় দুই বছর অতিবাহিত হয়ে গেলেও আমরা এর কোন অগ্রগতি দেখতে পাইনি।’

চেম্বার সভাপতি উল্লেখ করেন, ‘বর্তমানে সিলেটের রপ্তানিকারকগণ ঢাকার শ্যামপুরস্থ প্যাকিং হাউজ থেকে কৃষিপণ্য রপ্তানি করে থাকেন, যা কষ্ঠ ও ব্যয়সাপেক্ষ। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নিকটবর্তী স্থানে ঢাকার শ্যামপুরের ন্যায় একটি প্যাকিং হাউজ ও সার্টিফিকেশন ল্যাব নির্মাণ করা গেলে সিলেটের রপ্তানিকারক সিলেট থেকে তাজা শাক-সবজি ও ফলমূল বিদেশে রপ্তানি করতে পারবেন। এতে বিমান লাভবান হবে এবং সরকারের রাজস্ব আয় বাড়বে।’

এসময় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ সৌজন্য সাক্ষাতে মিলিত হওয়ার জন্য চেম্বার সভাপতিকে ধন্যবাদ জানান। তিনি সিলেট থেকে সরাসরি ইউরোপ ও মধ্যপ্রাচ্যে বিমানযোগে কৃষিপণ্য রপ্তানির লক্ষ্যে সিলেটে একটি প্যাকিং হাউজ ও সার্টিফিকেশন ল্যাব নির্মানে যত দ্রুত সম্ভব কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন। এছাড়াও তিনি সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে সিলেট তথা সারাদেশের কৃষিখাতের উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন।

সৌজন্য সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সচিব মো. গোলাম আক্তার ফারুক।