কুলাউড়ায় সরকারি জায়গা দখল করে হচ্ছে মার্কেট

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজারের মিশন চৌমুহনীতে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ করেছেন স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দারা। বিষয়টি সড়ক ও জনপথ বিভাগকে অবহিত করলেও তারা কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ না করায় জনমনে ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কুলাউড়া-মৌলভীবাজার সড়কের পাশের মিশন চৌমুহনীতে জায়গা দখল করে মসজিদের নাম করে মার্কেটের নির্মাণকাজ চলছে।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ফয়সল মিয়া ও কোষাধ্যক্ষ আবদুল লতিফ জানান, মসজিদ কমিটির সভাপতি ফাতু মিয়া এককভাবে সরকারি জায়গায় মার্কেট বানাচ্ছেন। জেলা পরিষদের বরাদ্দকৃত টাকায় এই নির্মাণকাজ হচ্ছে বলে তারা নিশ্চিত করেন।

এ বিষয়ে বারবার সড়ক ও জনপথের সাথে যোগাযোগ করা হলেও তারা বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না বলে অভিযোগ এলাকাবাসীর। সওজ’র কুলাউড়া উপজেলায় দায়িত্বরত উপ-সহকারী প্রকৌশলী পার্থ সরকারের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ করেন তারা।

এ ব্যাপারে উপ-সহকারী প্রকৌশলী পার্থ সরকার বলেন, আমি সার্ভেয়ার পাঠিয়ে বিষয়টি অবগত হয়েছি। এ ব্যাপারে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সওজ’র মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দীন জানান, বিষয়টি তিনি অবহিত নন। অবিলম্বে জায়গা দখলমুক্ত করার ব্যবস্থা গ্রহণ করবেন।