কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় শিশু নিহত, আহত ৭

মৌলভীবাজারের কুলাউড়ায় সিএনজিচালিত অটোরিকশা ও মাইক্রোবাসের সংঘর্ষে এক শিশু নিহত হয়েছে। এছাড়া দুই নারীসহ ৭ জন গুরুতর আহত হয়েছেন। নিহত ও আহতরা সবাই সিএনজিচালিত অটোরিকশার যাত্রী ছিলেন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে কুলাউড়া-রবিরবাজার সড়কের পুরষাই এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।

নিহত শিশু উপজেলার কুলাউড়া সদর ইউনিয়নের আসনপুর গ্রামের বকুল গাজীর ছেলে ৩য় শ্রেণির শিক্ষার্থী ফাহিদ গাজী (৯)।

আহতরা হলেন, উপজেলার ভূকশীমইল ইউনিয়নের বাদে ভূকশীমইল গ্রামের নজীব আলী (৬২), তার পুত্র শামসুল ইসলাম (৪৫), শামসুলের স্ত্রী জনি আক্তার (৩১), তাদের পুত্র মো. মামুন (১০), নিহত শিশু ফাহিদের মা আছমা বেগম (৩০) ও পৃথিমপাশার সুজাপুর গ্রামের বাসিন্দা অটোরিকশা চালক সবুজ মিয়া।

জানা গেছে, কুলাউড়া থেকে রবিরবাজারগামী বরযাত্রীবাহী একটি নোহা মাইক্রোবাসের সাথে কুলাউড়াগামী সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে সিএনজিচালিত অটোরিকশাটি সড়ক থেকে ছিটকে গিয়ে দুমড়ে-মুচড়ে যায়। এতে অটোরিকশায় থাকা যাত্রীরা গুরুতর আহত হন।

পরে স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে ফাহিদকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। বাকিদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

জরুরি বিভাগের চিকিৎসক ডা. মমতাজ খলিল মুন্নি জানান, আহতরা মাথায় ও বুকে প্রচণ্ড আঘাতপ্রাপ্ত এবং প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেটে প্রেরণ করা হয়েছে। আর শিশুটি ঘটনাস্থলেই মারা যায়।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।