কুলাউড়ায় মানব ঠিকানার রজতজয়ন্তী ও শিক্ষার্থী সংবর্ধনা

মৌলভীবাজারের কুলাউড়া থেকে প্রকাশিত সাপ্তাহিক পত্রিকা মানব ঠিকানার রজতজয়ন্তী ও এসএসসি এবং দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে স্থানীয় (ডাক বাংলা) বঙ্গবন্ধু উদ্যানে আয়োজিত অনুষ্ঠানে সাবেক এমপি ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান।

অনুষ্ঠানের উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

প্রধান আলোচক ছিলেন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ডিন প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ।

মানব ঠিকানার ভারপ্রাপ্ত সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদ ও শিক্ষিকা ঊমা মুখার্জির যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, জেলা সিপিবি’র সভাপতি খন্দকার লুৎফুর রহমান, কুলাউড়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রণব কান্তি দেব, লংলা আধুনিক ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতাউর রহমান, স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) উপজেলা শাখার সম্পাদক মাহমুদুর রহমান কবির, উপজেলা প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি ড. আব্দুল কাইয়ুম চৌধুরী, প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন মানবঠিকানার মফস্বল সম্পাদক ময়নুল হক পবন ও বার্তা সম্পাদক আলাউদ্দিন কবির, জিপিএ -৫ প্রাপ্ত শিক্ষার্থী রেদওয়ানুল হক ও শ্রেয়া অলমিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপংকর ঘোষ, ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টো, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য বদরুল আলম সিদ্দিকী নানু, শিরীন আক্তার চৌধুরী মুন্নী, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম শামীম, কমিউনিটি নেতা ফারুক আহমদ সুন্দর, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একটি পত্রিকা হচ্ছে সমাজের দর্পণ। হাঁটি হাঁটি পা পা করে একটি মফস্বল শহর থেকে এগিয়ে চলার ২৫ বছর। এটি গৌরবের। মানব ঠিকানা এই জনপদকে এগিয়ে নিয়ে গেছে ও আলোকিত করেছে।

বক্তারা কৃতী শিক্ষার্থীদের জীবন গঠনে গতানুগতিক শিক্ষা ব্যবস্থার পাশাপাশি প্রতিযোগিতার বাজারে বিশ্বের সাথে তাল মিলিয়ে উন্নত শিক্ষার জন্য নিজেকে মানিয়ে নেয়ার মনমানসিকতা তৈরির পরামর্শ দেন।

আলোচনা সভা শেষে এসএসসি ও দাখিল উত্তীর্ণ জিপিএ- ৫ প্রাপ্ত ৩১৫ জন শিক্ষার্থীর হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়। জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সিলেটের জনপ্রিয় শিল্পী তসিবা বেগম, সৌরভ সোহেল, পুরভী তালুকদারসহ স্থানীয় শিল্পীরা।