কুলাউড়ায় ঝুঁকিপূর্ণ ৩৭ কেন্দ্রে কঠোর নিরাপত্তা

মৌলভীবাজার-০২ কুলাউড়া আসনে ৩৭টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। তবে ঝুঁকিপূর্ন কেন্দ্রের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বলে দাবি প্রশাসনের।

তবে অন্তত দুজন প্রার্থীর দাবি আসনের সবকটি কেন্দ্রই ঝুঁকিপূর্ন।

তৃণমুল বিএনপি’র প্রার্থী এমএম শাহীন অভিযোগ করেন, নৌকার কর্মী সমর্থকরা তাঁর কর্মীদের প্রাণনাশের হুমকি ধামকি, গুম করার এবং কেন্দ্র দখলের হুমকি দিচ্ছে। তিনি পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ করেছেন। একই রকম অভিযোগ স্বতন্ত্র প্রার্থী একেএম শফি আহমদ সলমানের। তিনি কুলাউড়ার সবক’টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ দাবি করেন।

এদিকে কুলাউড়ায় অবস্থানরত বহিরাগতদের ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহন না করায় প্রার্থীসহ ভোটাররা রয়েছেন উদ্বেগ উৎকন্ঠায়। ভোটের দিন যেকোন অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে আশঙ্কা প্রকাশ করেছেন প্রার্থীরা।

সহকারি রিটার্নিং অফিসার ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুন জানান, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কোন বিশৃঙ্খলা হওয়ার সম্ভাবনা নেই। ৮জন ম্যাজিষ্ট্রেট, ৫ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন আর্মি, ১ প্লাটুন র‌্যাব, সেই সাথে একজন পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশ, আনসার এবং ১৪টি মোবাইল টিম থাকবে মাঠে। ভোটকেন্দ্রে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে ২ জন অস্ত্রধারী পুলিশ ও ১২ জন আনসার।

উল্লেখ্য, কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মৌলভীবাজার -২ আসন। এখানে মোট ভোটার ২ লাখ ৮৫ হাজার ৪৭২। ১০৩টি ভোট কেন্দ্রে গ্রহন করা হবে ভোট।