কুলাউড়ায় ঘর ভাঙচুর-লুটপাটের ঘটনায় আটক ৩

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার জয়পাশা গ্রামে গত সোমবার (৩১ অক্টোবর) সম্পত্তি জবরদখলের উদ্দেশে নিজের চাচার ঘর ভাঙচুর করেন ভাতিজারা। ওই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ ৩ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে।

থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, পৌরসভার জয়পাশা গ্রামের নিলমনি বৈদ্য’র সাথে তার ভাই প্রয়াত নিত্য বৈদ্য’র ছেলেদের জমিজমা নিয়ে পূর্ব বিরোধ চলছিল। প্রয়াত নিত্য বৈদ্য’র ছেলেরা নিলমনি বৈদ্য’র ক্রয়কৃত জমি জবরদখলের অপচেষ্টায় লিপ্ত। ইতোপূর্বে জায়গা সংক্রান্ত বিবাদে ভাতিজারা নিলমনি বৈদ্যকে একাধিকবার মারধরও করেছে।

এর ধারাবাহিকতায় গত সোমবার দেশীয় অস্ত্রশস্ত্রসহ নিত্য বৈদ্য’র ছেলেরা নিলমনি বৈদ্য’র ঘরে হামলা চালায়। শুধু ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে ক্ষান্ত হয়নি তারা, চালিয়েছে লুটপাট। নগদ টাকা, স্বর্ণালঙ্কার লুট এবং ঘর ভাঙচুর করে প্রায় ৩ লাখ টাকার ক্ষতিসাধন করে হামলাকারীরা।

এসময় বসতভিটা রক্ষা করতে গিয়ে নিলমনি বৈদ্য হামলার শিকার হয়ে আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে ভর্তি করেন। নিলমনি বৈদ্য’র স্ত্রী সাবিত্রী রানী বৈদ্য জানান, সোমবার রাতে তারা খোলা আকাশের নিচে রাতযাপন করেছেন।

এ ঘটনায় সাবিত্রী রানী বৈদ্য কুলাউড়া থানায় ৪ জনকে আসামি করে একটি অভিযোগ দিলে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে পিযুষ বৈদ্য (৫০), রানা বৈদ্য (৪৫) ও রণ বৈদ্যকে (৪০) আটক করে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।